ফেনীতে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু হচ্ছে কাল

: স্টাফ রিপোর্টার :
ফেনীতে বর্নাঢ্য আয়োজনে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে উন্নয়ন মেলা। আগামীকাল থেকে ৬ অক্টোবর পর্যন্ত শহরের পিটিআই মাঠে অনুষ্ঠিত এ মেলা সকাল ১০টায় ঢাকা গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফেনী সহ একযোগে সারাদেশে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় প্রধান অতিথি থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সেবা ও সুরক্ষা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন পাসপোর্ট ও বহির্গমন অধিদফতর এর মহাপরিচালক (সচিব) মেজর জেনারেল মাসুদ রেজোয়ান প্রমুখ।
৩ দিনব্যাপী এ মেলা উপলক্ষে মঙ্গলবার সংবাদ সম্মেলন ও বর্নাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান জানান, সরকারের বিগত ১০ বছরের উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরতেই এ উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। শিক্ষা,স্বাস্থ্য, বিদ্যুৎ ও যোগাযোগ সহ সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে তা মানুষের কাছে তুলে ধরতে হবে। বর্তমান সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম প্রান্তিক পর্যায়ের জনগনকে অবহিতকরন এবং উন্নয়ন কর্মকান্ডে জনগনকে সম্পৃক্তকরনের লক্ষে এ উন্নয়ন মেলা। মেলায় জেলার সকল সরকারী প্রতিষ্ঠান সমূহের ৮৬টি স্টল থাকবে। মেলায় আলোকসজ্জা, বিশ্রামাগার থাকবে। বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধা কর্নার থাকবে মেলায়। মেলা উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হবে। বিলবোর্ড, ব্যানার সহ ব্র্যান্ডিং পোষ্টার করা হবে। মেলা উপলক্ষে থিং সং নির্মান করা হয়েছে। মেলার প্রত্যেক স্টলকে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হবে। প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে। ফ্রি ওয়াইফাই ও সিসি ক্যামেরার ব্যবস্থা থাকবে। মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হবে। ৯ম-১০ম শ্রেনীর ছাত্র/ছাত্রীদের জন্য কুইজ প্রতিযোগিতা (বঙ্গবন্ধু ও বাংলাদেশ) ও একাদশ/ দ্বাদশ শ্রেনির শিক্ষার্থীদের জন্য কুইজ (শেখ হাসিনা সরকারের অর্জন ও সমসাময়িক বিষয়) অনুষ্ঠিত হবে। মেলায় প্রতিদিন সরকারের উন্নয়ন কর্মকান্ডের উপর ভিডিও প্রদর্শিত হবে। উদ্বোধনী দিন ব্যতীত প্রতিদিন ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে।
সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন নবাগত অতিরিক্ত জেলা প্রশাসক আক্তারুর নেচা শিউলি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মামুন। এদিকে গতকাল সকালে মেলা উপলক্ষে বর্নাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালীটি শহরের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ পিটিআই মাঠে শেষ হয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজন চৌধুরীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবময় দেওয়ান, সহকারী পুলিশ সুপার (ছাগলনাইয়া সার্কেল) নিশান চাকমা, ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মো: মিজানুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কোহিনুর আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *