এক ঠিকাদার যেন বারবার কাজ না পায়: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক :
জি কে শামীম ফেঁসে গিয়ে তার হাতে থাকা সরকারি অনেক প্রকল্পের কাজ আটকে যাওয়ার প্রেক্ষাপটে নতুন ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোকে কাজ পাওয়ার সুযোগ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মান ভালো না হলে সেই ঠিকাদারকে নতুন কাজ নয়: নির্দেশ প্রধানমন্ত্রীর
মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে তিনি নির্দেশ দেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।
তিনি বলেন, “প্রধানমন্ত্রী বলেছেন, টেন্ডার ডকুমেন্ট এমনভাবে তৈরি করতে হবে, যাতে নির্দিষ্ট কোম্পানি বারবার কাজ না পায়, নতুন ঠিকাদাররা যাতে কাজ পায়। প্রধানমন্ত্রীর নির্দেশ, নতুনদের কাজ করার সুযোগ তৈরি করে দিতে হবে।”
এক জিকে শামীমের ঠিকাদারি প্রতিষ্ঠান জিকে বি অ্যান্ড কোম্পানির হাতে গণপূর্ত অধিদপ্তরের প্রায় ৫ হাজার কোটি টাকার কাজ ছিল। অভিযোগ রয়েছে, যুবলীগ নেতা পরিচয়ে প্রভাব খাটিয়ে জিকে শামীম সরকারি বিভিন্ন কাজ বাগিয়ে নিতেন।
জিকে বিল্ডার্সের হাতে থাকা ৫৩ সরকারি প্রকল্পের মধ্যে ২৫টির কাজই সময়মতো শেষ হয়নি। এর মধ্যে শূন্য অগ্রগতির প্রকল্পও রয়েছে।
গত সেপ্টেম্বরে জি কে শামীম গ্রেফতার হওয়ার পর তার ব্যাংক হিসাবও জব্দ করা হয়েছে, ফলে এই প্রকল্পগুলো নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে সরকারকে।
একনেক সভার পর পরিকল্পনামন্ত্রী আরও বলেন, “প্রকল্পের কাজ শেষ হয়েছে, অথচ লোকবলের অভাবে বা অন্য কোনও কারণে প্রকল্প অপারেশন করা যাচ্ছে না, এরকম প্রকল্প চিহ্নিত করার নির্দেশও প্রধানমন্ত্রী দিয়েছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *