পরশুরামে কৃষকের মৃত্যু ফিরোজের ছেলে হালিম গ্রেফতার

স্টাফ রিপোর্টার : পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের কাউতলী গ্রামে আবু আহম্মদ নামের এক কৃষকের মৃত্যুর ঘটনায় গতকাল শুক্রবার স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ফিরোজ আহম্মদের ছেলে মো: হালিমকে গ্রেফতার করেছে পুলিশ। হালিম ওই মামলায় এজাহার নামীয় আসামী।

পরশুরাম মডেল থানার ওসি (তদন্ত) মো: মাহবুবুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল স্থানীয় বটতলী বাজারে পুলিশ অভিযান চালায়। এসময় একটি চা দোকান থেকে হালিম (২৮) কে গ্রেফতার করা হয়। আদালতের মাধ্যমে তাকে গতকাল জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। ঘটনার পর থেকে ফিরোজ আত্মগোপনে রয়েছে।

প্রসঙ্গত; সহজ-সরল প্রকৃতির কৃষক আবু আহম্মদকে সোমবার জমিতে কীটনাশক ছিটানোর জন্য বলেন স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ফিরোজ আহম্মদ। কিন্তু ভুলক্রমে তিনি অন্যের জমিতে তা ছিটিয়ে দেন। এতে ক্ষিপ্ত হয়ে সোমবার বিকালে ফিরোজ তাকে বটতলী বাজারে ডেকে নিয়ে প্রকাশ্য মারধর ও গালমন্দ করে। একপর্যায়ে সে পালিয়ে আসলে তার স্ত্রীকে দফায় দফায় ফোন করে হুমকি দেয় ফিরোজ। ওই রাতেই ঘরের পাশে গাছের সঙ্গে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী রহিমা আক্তার বাদী হয়ে বুধবার রাতে থানায় মামলা দায়ের করেছেন।

এদিকে ঘটনাটিকে শুরুতে আত্মহত্যা বলে প্রচার করলেও এটি পরিকল্পিত হত্যাকান্ড বলে দাবী করছেন কৃষক আবু আহম্মদের স্বজনরা। তাদের দাবী, তাকে হত্যার পর গাছের সঙ্গে লাশ ঝুলিয়ে রাখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *