অনলাইন ডেস্ক নিউজ

কক্সবাজারের উখিয়া শরনার্থী ক্যাম্পে অভিযান চালিয়ে দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ীকে ৬ মাসের কারাদন্ডাদেশ প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল সোমবার শরনার্থী ক্যাম্পের ইনচার্জ কক্সবাজার জেলা প্রশাসনে সংযুক্ত ও ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা অভিযান পরিচালনা করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাংলাদেশী এক বাড়িতে ইয়াবা এনে বিক্রি করছেন এমন তথ্যের ভিত্তিতে গতকাল দুপুর ২টায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। উখিয়ার বালুখালী-১ রোহিঙ্গা অস্থায়ী ক্যাম্পের পাশের গ্রাম জুমাড়ছড়া-৩ ক্যাম্পে হানা দিয়ে ক্যাম্প থেকে দু’জন রোহিঙ্গা ঈমান হোসেন (২৬) ও মো: রিজওয়ান (১৮) কে হাতেনাতে ৪০ পিস ইয়াবাসহ ধরে ফেলা হয়। তার কাছে সিগারেটের প্যাকেটের ভেতর থেকে ৪০ পিস ইয়াবা (অ্যাম্ফেটামিন যুক্ত মাদক) পাওয়া যায়।

পরবর্তীতে উখিয়ার সহকারী কমিশনার (ভূমি) জনাব একরামুল সিদ্দিকের সম্মুখে মাদক বহন ও বিক্রয়ের অপরাধটি উদঘাটিত হওয়ায় ও অভিযুক্তরা দোষ স্বীকার করে নেওয়ায় আসামী ঈমান হোসেন ও রিজওয়ানকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা জানান, রোহিঙ্গাদের হাত ধরে এই অঞ্চলে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে মাদক। বড় ব্যবসায়ীরা রোহিঙ্গাদের ব্যবসায় ব্যবহার করছে। এটি নিয়ন্ত্রণে তৎপরতা বৃদ্ধি করা প্রয়োজন।