শহর প্রতিনিধি :
ফেনীর বাজারে গত এক মাস ধরে প্রতি কেজি ১শ টাকা দামে বিক্রি হওয়া কাঁচা মরিচের দাম কমতে শুরু করেছে। গতকাল সোমবার শহরের বড় বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।
ব্যবসায়ীরা জানিয়েছে, ঈদের ১ সপ্তাহ আগে ও পরে ১শ থেকে ১শ ২০টাকায় কাঁচা মরিচ বিক্রি হয়েছে। সেই মরিচ এখন ৫০ থেকে ৮০টাকায় নেমে এসেছে। বাজারে চাহিদা মত মরিচ থাকায় দাম স্থিতিশীল রয়েছে।
আড়ৎদাররা জানায়, বগুড়া, পাবনা, যশোর থেকে প্রচুর পরিমানে কাচা মরিচ আসছে। যার ফলে বাজারে পর্যাপ্ত মরিচ থাকায় দাম সহনীয় রয়েছে। পাবনা ও যশোর থেকে আসা চিকন কালো কাচা মরিচ বিক্রি হচ্ছেছ ৫০ থেকে ৬০ টাকা দামে আর বগুড়া থেকে আসা সাদা হাইব্রিডের কাচা মরিচ বিক্রি হচ্ছে ৮০ টাকা দামে। এছাড়া প্রায় সময় শহরের বিভিন্ন অলিগলি ও সড়কের পাশে ৪০ টাকা দামে মরিচ বিক্রি করতে দেখা গেছে।
খোঁজ নিয়ে জানা গেছে, পাইকারী আড়তে প্রতিকেজি মরিচ বিক্রি হয়েছে ৩০ থেকে ৪০ টাকায়। আর খুচরা বাজারে বিক্রি হয়েছে ৫০ থেকে ৮০ টাকা দামে।
কয়েকজন বিক্রেতা জানিয়েছেন, আড়ৎ থেকে কম দামে আনতে পারছি এ জন্য বিক্রিও করছি কম দামে। কিছুদিন আগেও আড়তে পছন্দমত মরিচ পাওয়া যেতো না। আর এখন ভালো মানের মরিচ ভরপুর। এ কারণেই হয়তো আড়তে দাম পড়ে গেছে।