শহর প্রতিনিধি : ফেনী শহরে গতকাল রবিবার সকালে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য বিক্রি করায় ৪ দোকানীর জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সূত্র জানায়, গতকাল ভ্রাম্যমান আদালতের অভিযানে বের হন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মামুন। বড় বাজারে হানা দিয়ে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য বিক্রি করায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে ব্যবসায়ী গোলাম ফারুক, লিয়ন ইসলাম, নিরঞ্জন কুমার নাথ ও ফরিদুল ইসলাম নামে ৪ জনকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত ভেজাল খাদ্য এসি ল্যান্ড অফিসের পেছনে ধ্বংস করা হয়। অভিযানে মুদি ব্যবসায়ীদের প্রতিটি পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান জায়গায় স্থাপনের জন্য বলা হয়।

এছাড়া শহরের বড় বাজার ও রেলগেট বাজার ২৮ অক্টোবর পর্যন্ত ইলিশ বিক্রি, সংরক্ষণ ও বহন না করার বিষয়ে ব্যবসায়ীদের উদ্বুদ্ধকরণ করা হয়। এসময় জেলা মৎস্য কর্মকর্তা শরীফ উদ্দিন ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ মোস্তফা জামান উপস্থিত ছিলেন। মাছ বাজারে নমুনায়ন পদ্ধতিতে ফরমালিন টেস্ট করা হলেও ফরমালিন পাওয়া যায়নি।

অন্যদিকে ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫ অনুযায়ী পাবলিক প্লেসে ধুমপান না করার জন্য উপস্থিত ক্রেতা-বিক্রেতাদের উদ্বুদ্ধকরণ করা হয়।