স্টাফ রিপোর্টার : ফেনীতে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ গতকাল রবিবার শুরু হয়েছে। ‘গড়তে শিশুর ভবিষ্যৎ, স্কুল হবে নিরাপদ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বেলুন উড়িয়ে মেলার দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান। পরে শিশু একাডেমীর আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন তিনি।

জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান বলেন, শিশুরা এখন মোবাইল ফোন নিয়ে বেশী ব্যস্ত থাকে। তারা যখন বাসায় থাকে তখন তাদের বেশীরভাগ সময় কাটে মোবাইলে গেইম ও ফেসবুক নিয়ে। শিশুরা এখন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন কম করে। একসময় শিশুরা খুব সকালে ঘুম থেকে উঠতো। এখন সেরকম নাই। শিশুরা প্রথমে শিখবে তার পরিবার থেকে। তারপর সমাজ থেকে।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের শিশুদের ঘরে বন্ধী না রেখে মাঠে খেলতে দিন। এতে তাদের মানসিক ও শারীরিক উন্নতি সাধন হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার নিশান চাকমা, ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথ। শিশু একাডেমীর আবৃত্তি বিভাগের প্রশিক্ষক পৃথ্বিরাজ চক্রবর্তীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল আবছার ভূঞা। অনুষ্ঠানে শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠক সহ বিভিন্ন শ্রেনী-পেশার লোকজন উপস্থিত ছিলেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।