রাসেল চৌধুরী : ‘স্মার্ট জাতীয় পরিচয়পত্র করে, পরিচয় দিব গর্ব ভরে’ এ শ্লোগানকে সামনে নিয়ে ফেনী সদর উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরন আজ বুধবার থেকে বিতরণ শুরু হচ্ছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল ১১ টায় উদ্বোধন করবেন জেলা প্রশাসক মনোজ কুমার রায়। জেলা নির্বাচন কর্মকর্তা মো: মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবময় দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজন চৌধুরী।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা পারভীন জানান, সদর উপজেলার ৩ লাখ৩৩ হাজার ভোটারকে স্মার্টজাতীয়  পরিচয়পত্র বিতরণ করা হবে। স্মার্ট জাতীয় পরিচয়পত্র গ্রহণে প্রত্যেক ভোটারকে দুই হাতের দশ আঙ্গুলের ছাপ ও দুই চোখের আইরিশ ইমেজ প্রদান করতে হবে।

তিনি আরো জানান, ৯ ও ১১ আগষ্ট ফেনী পৌরসভার ১নং ওয়ার্ডের ভোটারদের মাঝে ফেনী মডেল হাই স্কুলে স্মাটকার্ড বিতরণ করা হবে, একইভাবে ১২ ও ১৩ আগষ্ট ফেনী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ে ২নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১৪, ১৬ ও ১৮ আগষ্ট খাইরুল ইসহাক সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১৯ আগষ্ট রিবিঞ্চি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ২৬ ও ২৭ আগষ্ট বিরিঞ্চি সুফিয়া নুরিয়া মাদরাসায় ৫নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ২৯ ও ৩০ আগষ্ট সুলতানপুর আমিন উল্যাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৬নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ৩১আগষ্ট ও ১ সেপ্টেম্বর জিএ একাডেমী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৭নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ৩ সেপ্টেম্বর শহীদ মেজর সালাহ উদ্দিন বীর উত্তম উচ্চ বিদ্যালয়ে ৮নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ৪ ও ৫ সেপ্টেম্বর ফেনী আলীয়া মাদরাসায় ৯নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ৬ ও ৮ সেপ্টেম্বর ফেনী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ১০নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ৯ সেপ্টেম্বর সিরাজুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১১নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১০ ও ১১ সেপ্টেম্বর চাড়িপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১২নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১২ ও ১৩ সেপ্টেম্বর কোব্বাদ আহাম্মদ উচ্চ বিদ্যালয়ে ১৩নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১৫ ও ১৬ সেপ্টেম্বর মেহেদী সাঈদি পৌর বিদ্যানিকেতনে ১৪নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১৭ সেপ্টেম্বর মধুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১৫নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১৮ ও ১৯ সেপ্টেম্বর রামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১৬নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ২০ সেপ্টেম্বর তাকিয়া বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১৭ নং ওয়ার্ডের ভোটারদের মাঝে, ১৮নং ওয়ার্ডে একাংশ  ২২ ও ২৩ সেপ্টেম্বর চাইল্ডস হেভেন কিন্ডার গার্টেন ও ২৪, ২৫, ২৬ সেপ্টেম্বর ফেনী পৌরসভা কার্যালয়ে  স্মার্ট কার্ড বিতরণ করা হবে। প্রতিটি ওয়ার্ডে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিতরন করা হবে।