মহিপাল ফ্লাইওভারের অতি নিকটে ফেনী-নোয়াখালী সড়কের উপর ময়লার স্তুপের দুর্গন্ধে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। প্রতিদিনের এ বিভীষিকাময় পথ মানুষকে নাকে রুমাল চেপে চলাচল করতে হয়। এতে করে দম বন্ধ করা অবস্থায় নাভিশ্বাস উঠেছে পথচারী ও চলাচলকারীদের।

ব্যবসায়ী ও পথচারীরা জানায়, ফল আড়তদার ও হোটেল ব্যবসায়ীরা প্রতিদিন ময়লা-আবর্জনা ফেলে পুরো রাস্তা ময়লার স্তুপে পরিনত করেছে। চলাচলকারী মানুষজনের কাছে স্পটটি যেন দুর্বিসহ দুর্গদ্ধের উপত্যকা। ময়লা আবর্জনার স্তুপে পরিবেশ বিপর্যও হচ্ছে রীতিমত। এ পথে নিয়মিত চলাচল করছে শতশত মালবাহী ও যাত্রীবাহী গাড়ি হাজার হাজার মানুষ চলাচল করছে। পথচারীরা প্রতিনিয়তই ক্ষোভ প্রকাশ করলেও কর্তৃপক্ষ বেখবর।

নাম প্রকাশে অনিশ্চুক দোকান মালিকরা জানান, পঁচা বাসি খাবার ও ময়লা অবর্জনার দুর্গদ্ধে দোকান করার পরিবেশ নেই। এতে নিয়মিত ভোগান্তি ও অস্বস্তি পোহাতে হচ্ছে পথচারী, দোকানী ও ক্রেতাদেরকে। জনগুরুত্বপূর্ণ এ সড়ক থেকে ময়লা অবর্জনার স্তুপ সরিয়ে নিতে পথচারী ও স্থানীয়রা কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, এখানে আবর্জনা না ফেলতে পৌরসভার দুটি ট্রাক রাখা হচ্ছে। ট্রাক ভর্তি হলে শ্রমিকরা অন্যত্র আবর্জনা সরিয়ে নিচ্ছে। পরবর্তীতে ফল মার্কেটগুলোর সামনে ডাস্টবিন রাখা হবে বলে তিনি জানান।