সময় ডেস্ক : দেশের সুনামধন্য স্টার লাইন গ্রুপের আয়োজনে রমজান মাস জুড়ে ৩টি বেসরকারী টিভি চ্যানেলে সম্প্রচার হবে ৫টি অনুষ্ঠান। পবিত্র এ মাসে ইফতার রান্না, ইসলামী সঙ্গীত ও শিক্ষা বিষয়ক ৫ অনুষ্ঠান সম্প্রচারের জন্য ইতোমধ্যে দ্বিপক্ষীয় চুক্তি সম্পাদন শেষে চিত্র ধারণও শেষ হয়েছে। এখন সম্প্রচারের অপেক্ষায় রয়েছে এসএ টিভি, চ্যানেল নাইন ও এটিএন বাংলার এসব অনুষ্ঠানগুলো।

স্টার লাইন গ্রুপের পরিচালক মাইন উদ্দিন জানান, সামাজিক দায়বদ্ধতা, ধর্মীয় মূল্যবোধ ও কোম্পানীর সুনাম বৃদ্ধির জন্য স্টার লাইন গ্রুপ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। এরই অংশ হিসেবে এসএ টিভিতে রান্না বিষয়ক অনুষ্ঠান ‘স্টার লাইন রকমারী ইফতার’ শিরোনামে একটি অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে। রমজানের প্রতিদিন বিকাল ৪ টা ৪৫ মিনিটে প্রচারতব্য এ অনুষ্ঠানে দর্শকরা সু-স্বাদু ও স্বাস্থ্যসম্মত ইফতারের রান্না শিখতে পারবেন। এছাড়াও অনুষ্ঠানটিতে নতুন নতুন ইফতারের আইটেম নিয়েও রয়েছে নানা রকম পার্ট। স্টারলাইন গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান স্টার লাইন ফুড প্রোডাক্টস্্ লিমিটেডের আয়োজনে অনুষ্ঠানটির উপস্থাপনায় থাকছেন বরেণ্য রন্ধনবিদ জেবুন্নেসা বেগম। পুরো অনুষ্ঠানটি দেশের বিশিষ্ট রন্ধন শিল্পীদের রকমারী ইফতার নিয়ে সাজানো থাকায় এটি দর্শকদের প্রিয় অনুষ্ঠানে রূপ লাভ করবে বলে আশা প্রকাশ করেছেন স্টার লাইন গ্রুপের পরিচালক মাইন উদ্দিন। আবু জাফর রায়হানের প্রযোজনায় প্রথম রমজান থেকে শেষ রমজান পর্যন্ত অনুষ্ঠানটি সম্প্রচার করবে এসএ টিভি। এছাড়াও চ্যানেল টিতে প্রতিদিন বিকাল ৩ টা ৩০ মিনিট থেকে ৪ টা পর্যন্ত ইসলামী সঙ্গীত বিষয়ক অনুষ্ঠান সম্প্রচার করা হবে।

চ্যানেল নাইনে প্রতিদিন বিকাল ৪ টা থেকে ৪ টা ২০ মিনিট পর্যন্ত ইসলামী শিক্ষামূলক অনুষ্ঠান স্টার লাইন চাঁদের বেলা’ সম্প্রচার হবে। এর আগে থেকেই সপ্তাহের শুক্রবার রাত ৮ টা থেকে স্কুল ভিত্তিক শিক্ষামূলক অনুষ্ঠান ‘ব্ল্যাক বোডের বাইরে’ প্রচার হয়ে আসছে। প্রতি শুক্রবার সকাল ১০ টা ৩৩ মিনিটে রান্না বিষয়ক অনুষ্ঠান স্টার লাইন রান্না ঘর সম্প্রচার করা হবে।