স্টাফ রিপোর্টার :
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গতকাল রবিবার বিএনপি আয়োজিত জনসভায় অংশ নিয়েছেন ফেনীর হাজার নেতাকর্মী। দীর্ঘদিন ধরে ফেনীর রাজপথে দেখা না মিললেও জেলার বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা ঢাকায় ছিল সরগরম।
দলীয় সূত্র জানায়, কারাবন্দি দলের চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এই জনসভা করেছে বিএনপি। জনসভায় যোগ দিতে গত ক’দিন ধরে ফেনী বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা রাজধানীতে অবস্থান করেন। রবিবার জড়ো হয়ে খন্ড মিছিল নিয়ে রঙ-বেরঙের ব্যানার-ফেস্টুন নিয়ে সমাবেশে যোগ দেন তারা। যুবদলের ব্যানারে নেতাকর্মীদের মিছিল নিয়ে অংশ নেন চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবদীন ভিপি। মামলায় ফেরারি হয়ে আত্মগোপনে থাকা সমাবেশকে ঘিরে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরাও প্রকাশ্য হতে দেখা গেছে।
জেলা যুবদল সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খোন্দকার জানান, সমাবেশে ফেনীর নেতাকর্মীদের উপস্থিতি দলটির প্রতি কর্মী-সমর্থক ও দলীয় আদর্শের ওপর জনভিত্তিকে আরও শক্তিশালী করেছে। ফেনী থেকে যুবদলের ৪শতাধিক নেতাকর্মী অংশ নিয়েছেন বলে তিনি জানান।
জেলা ছাত্রদল সভাপতি এসএম সালাহউদ্দিন মামুন জানান, সমাবেশে দেশনেত্রীর মুক্তির আকাঙ্খার দিকটা উপস্থিত নেতাকর্মীদের মধ্যে লক্ষ্য করা গেছে। এ সমাবেশে ফেনী থেকে ছাত্রদলের শতাধিক নেতাকর্মী স্বত:স্ফূর্তভাবে অংশ নিয়েছে।