স্টাফ রিপোর্টার : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সোনাগাজীতে পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রার্থী ভোটের মাঠে প্রতিদ্বন্ধিতা করবেন। তারা হলো উপজেলা আওয়ামী লীগ নেতা সাখাওয়াতুল হক বিটু ও সৈয়দ দীন মোহাম্মদ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেত্রী জোবেদা নাহার মিলি ও স্বতন্ত্র প্রার্থী মোর্শেদা আক্তার। গতকাল বুধবার নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল পারভেজ বলেন, সোনাগাজীতে উপজেলা পরিষদ নির্বাচনে একক প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে আরও কোন প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা (নৌকা প্রতীকে) জহির উদ্দিন মাহমুদ লিফটন নির্বাচিত হয়েছেন।

তিনি বলেন, চেয়ারম্যান পদে নির্বাচন না হলেও পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একধিক প্রার্থী থাকায় শুধুমাত্র  সোনাগাজীতে ভাইস চেয়ারম্যান পদে আগামী ৩১ মার্চ নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী চূড়ান্ত প্রার্থীদের না প্রকাশ করা হয়েছে।

তবে নির্বাচনে চূড়ান্ত প্রার্থীদের সঙ্গে কথা বলতে চারজন প্রার্থীর মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তাদের কাউকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, সোনাগাজীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে শুধমাত্র আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জহির উদ্দিন মাহমুদ লিফটন, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যানসহ পাঁচজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যানসহ দুইজন প্রার্থী রিাটির্নং কর্মকর্তার কাছে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। চেয়ারম্যান পদে একক প্রার্থী হওয়ায় জহির উদ্দিন মাহমুদ লিফটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি আজিজুল হকসহ তিনজন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে আগেই সরে দাঁড়িয়েছেন। বর্তমানে চারজন প্রার্থী ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।