অনলাইন ডেস্ক নিউজ

দানুশকা গুনাথিলাকা ও কুসল মেন্ডিস আউট হওয়ার পর উপুল থারাঙ্গা ও নিরোশান ডিকওয়েলার ব্যাটে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। দুইজনে মিলে ৭১ রানের পার্টনারশিপ গড়েন। এই জুটি ভেঙেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। দলীয় ১১৩ রানে নিরোশান ডিকওয়েলাকে সাব্বির রহমানের হাতে ক্যাচ বানিয়ে ফিরিয়ে দিয়েছেন তিনি। ডিকওয়েলা করেছেন ৪২ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৩০.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৩১ রান।
ইনিংসের তৃতীয় ওভারে প্রথম আঘাত হানে বাংলাদেশ। ইনিংসের তৃতীয় ওভারে মেহেদী হাসান মিরাজের বলে তামিম ইকবালের হাতে ক্যাচ দিয়ে ফিরেন লঙ্কান ওপেনার দানুশকা গুনাথিলাকা। তিনি করেন ছয় রান।
ওপেনার দানুশকা গুনালিলাকা সাজঘরে ফেরার পর বিপজ্জনক হয়ে উঠছিলেন কুসল মেন্ডিস। কিন্তু তাকে বেশিদূর যেতে দিলেন না মাশরাফি বিন মুর্তজা। ইনিংসের ষষ্ঠ ওভারে মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ধরা পড়েছেন মেন্ডিস। ৯ বল খেলে দুই চার ও তিন ছক্কায় মেন্ডিস করেছেন ২৮ রান।
ত্রিদেশীয় সিরিজের ম্যাচে আজ টস জিতে ব্যাট করতে নেমেছে শ্রীলঙ্কা। আজ একাদশে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। ওপেনিংয়ে এনামুল হক বিজয়ের পরিবর্তে মোহাম্মদ মিঠুনকে রাখা হয়েছে। আবুল হাসান রাজুর পরিবর্তে রাখা হয়েছে পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে। নাসির হোসেনের পরিবর্তে একাদশে রাখা হয়েছে মেহেদী হাসান মিরাজকে।
অন্যদিকে, শ্রীলঙ্কা একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। লক্ষণ সান্দাকানের জায়গায় একাদশে রাখা হয়েছে শিহান মাদুশানকাকে। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে আজ অভিষেক ম্যাচ খেলতে নেমেছেন মাদুশানকা।