দৈনিক ফেনীর সময়

‘অপসাংবাদিকদের লালন করেন অসাধু ব্যবসায়ী এবং রাজনীতিকরা’

‘অপসাংবাদিকদের লালন করেন অসাধু ব্যবসায়ী এবং রাজনীতিকরা’

নিজস্ব প্রতিনিধি :

ফেনীতে দৈনিক ইনকিলাব এর প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের প্রশিক্ষক রহমান মোস্তাফিজ বলেছেন, “মতাদর্শগত কারনে ইনকিলাব আসলে আমার পড়া হয় না। কিন্তু ইনকিলাব এর একটি পাতা আমার নিয়মিত পড়া হয়। সেটি হল ইসলামী পাতা। ইনকিলাব এর এ পাতাটা আমার খুব পছন্দের। সাংবাদিকতায় বস্তুনিষ্ঠতা ও নিরপেক্ষতার জায়গা আছে। সততা ও নৈতিকতার জায়গা আছে। না থাকার কোন সুযোগ নেই। কিন্তু সাংবাদিকতার নাম ব্যবহার করে যে কাজগুলো হচ্ছে সেটি সাংবাদিকতা নয় সেটি অপসাংবাদিকতা।

গতকাল শনিবার দুপুরে ফেনী রিপোর্টার্স ইউনিটিতে দৈনিক ইনকিলাব এর ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রহমান মোস্তাফিজ আরো বলেন, আমাদের কাজ হচ্ছে অপসাংবাদিকতার জায়গা রোধ করা। অপসাংবাদিকদের লালন করেন অসাধু ব্যবসায়ী ও রাজনীতিবিদরা। আমি যদি কাউকে চরিত্র হনন করতে নিউজ করবো বলে হুমকি দিয়ে থাকি। তিনি যদি আমার জন্য টাকার খাম না পাঠান তাহলে আমি কতদিন হুমকি দিবো। সেই খামটি পাঠানোর কারনে আমি আরেকজনকে হুমকি দিতে সাহস পাই। রাজনীতিবিদরা তাদের পদ ও ক্ষমতার জন্য সাংবাদিকদের লাঠিয়াল হিসেবে পোষার চেষ্টা করে তাহলে কি হবে বলেন? আমি আওয়ামীলীগ-বিএনপি ধারা নির্যাতিত হয়েছি এবং জামায়াত-জাতীয় পার্টি ধারা লাঞ্ছিত হয়েছি। শুধুমাত্র একটি জায়গায় নিরপেক্ষ থাকার কোন সুযোগ নেই সেটি হচ্ছে মহান মুক্তিযুদ্ধ। আপনারা নিজেরা ঠিক থাকেন। নিজেরা ঠিক থাকলে দেখবেন যারা সমস্যা তৈরি করেন তারাও নিজেদের নিসংঙ্গতা ও একাকিত্ব দূর করার জন্য আপনাদের সাথে এসে ভিড়বে। আপনাদের সাথে একাত্বতা ঘোষণা করবে। ইনকিলাব টিকে থাকুক। শুধু ইনকিলাব নয় যে কোন পত্রিকার প্রশ্নে বলবো টিকে থাকুক। টিকে থাকলে কিছু সত্য নিউজ পাবো। কিছু মানুষের কর্মসংস্থানের জায়গাটাতো থাকবে। টিকে থাকলে আবার হয়তো বা ভালো সময় আসবে।

ইউনিটির সভাপতি ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেনের সভাপতিত্বে এবং ইনকিলাব জেলা সংবাদদাতা মো: ওমর ফারুকের সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। বিশেষ অতিথি ছিলেন ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, জনকন্ঠ ও এনটিভি প্রতিনিধি ওছমান হারুন মাহমুদ দুলাল। আলোচনা শেষে ইনকিলাবের প্রতিষ্ঠাতা মরহুম এম এ মান্নানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করেন জমিয়তের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ফেনী আলীয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো: মাহমুদুল হাছান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!