দৈনিক ফেনীর সময়

‘৫ বছরে ফেনীর ৭শ’র বেশি ছাত্রলীগ নেতা প্রবাসে’

‘৫ বছরে ফেনীর ৭শ’র বেশি ছাত্রলীগ নেতা প্রবাসে’

সদর প্রতিনিধি :

“মেধাশূন্য হচ্ছে আওয়ামী লীগ, লাভবান হচ্ছে জামাত-বিএনপি” বলে আক্ষেপ করেছেন ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক উপ-সমাজসেবা সম্পাদক ও ফেনী জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন রাজিব। ছাত্রলীগ নেতারা প্রবাসে চলে যাওয়া নিয়ে বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন, “গোয়েন্দা সংস্থা সহ বিভিন্ন সাংবাদিকদের তথ্যমতে ফেনীতে ২০১৮সাল থেকে ২০২৩সাল পর্যন্ত ৭০০+ ছাত্রলীগের পদধারী প্রবাসে চলে যায়! ফলাফল:-১৫বছর আওয়ামী লীগ ক্ষমতায়, মেধাশূন্য হচ্ছে আওয়ামী লীগ। লাভবান হচ্ছে জামাত-বিএনপি।”

ওই স্ট্যাটাসে রাজীব আরো উল্লেখ করেন, “আওয়ামী পরিবার থেকে উঠে আসা ছাত্রলীগ নেতারাই চলে যাচ্ছে প্রবাসে! রয়ে যাচ্ছে জামাত বিএনপির ঘর থেকে আসা ছাত্রলীগ কর্মীরা। এর জন্য দায়ী সিনিয়র নেতারা। আওয়ামী পরিবার থেকে আসা ছেলেগুলো বন্ধুবান্ধব ও কর্মীদের নিয়ে দল বেধে ঘুরে। পরিবার থেকে টাকা এনে খরচ করতে হয় বন্ধু-বান্ধবদের জন্য। একসময় তাদের পরিবার বাধ্য হয়ে পড়ালেখা বন্ধ করে দেশের বাহিরে পাঠিয়ে দেয়। আর জামাত-বিএনপির ঘর থেকে আসা ছাত্রলীগ ঘুরে নেতার পিছে।”

“চামচামি করে, ত্যাগীদের বিরুদ্ধে কান কথা লাগায় নেতাদের কাছে। নেতাকে বাড়িতে দাওয়াত করে খাওয়ায়, বন্ধু-বান্ধবও নাই। একমাত্র নেতাই সব। একা একা গিয়ে স্থানীয় নেতা ও বড় ভাইদের তেল মেরে পদ পায়, আর ত্যাগীরা পদবঞ্চিত হয়। আবার জেলা পরিষদ সহ বিভিন্ন ডিপার্টমেন্টের ঠিকাদারি কাজও পায়” বলে উল্লেখ করেন ফেনী সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক এ যুগ্ম-আহবায়ক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!