দৈনিক ফেনীর সময়

ফেনী হাসপাতালের জরুরী বিভাগে টাকা ছাড়া কাজ করেন না সাইফুল

ফেনী হাসপাতালের জরুরী বিভাগে টাকা ছাড়া কাজ করেন না সাইফুল

শহর প্রতিনিধি :

২৫০ শয্যা বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে কর্মরত ৪র্থ শ্রেণির কর্মচারী সাইফুল ইসলামের বিরুদ্ধে রোগী ও স্বজনদের থেকে ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভুক্তভোগী মো. আলী মর্তুজা মঙ্গলবার প্রতিকার চেয়ে হাসপাতালের তত্বাবধায়কের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। তবে অভিযোগ অস্বীকার করে সাইফুল ইসলাম।

ভুক্তভোগী মর্তুজার অভিযোগ, গত ১৯ এপ্রিল সন্ধ্যায় তিনি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত অবস্থায় ইস্রাফিল নামের এক রোগী নিয়ে জরুরী বিভাগে যান। এসময় জরুরী বিভাগে দায়িত্বরত ব্যক্তিরা ইস্রাফিলকে সেবা দিতে অপারগতা প্রকাশ করে। পরবর্তীতে ওই বিভাগে কর্মরত সাইফুল ইসলাম কৌশলে টাকা দাবি করে। নিরুপায় হয়ে তিনি ১ হাজার ৫০০ টাকা দিলে সেবা পাওয়া যাবে বলে জানান সাইফুল। তার হাতে দাবীকৃত টাকা দেয়ার পর সে রোগীর সেবার ব্যবস্থা করা হচ্ছে বলে ওয়ার্ডে পাঠিয়ে দেন। টাকা দেয়ার দীর্ঘক্ষণ পরও সেবা না পেয়ে রোগীকে সংকটাপন্ন অবস্থায় আমরা ঢাকায় নিয়ে যাই। যথাসময়ে চিকিৎসা না পাওয়ায় রোগী এখনও সংকটাপন্ন অবস্থায় দিনাতিপাত করছে বলে দাবী করেন তিনি।

সাইফুল বলেন, জরুরী বিভাগে আগত রোগীদের অবস্থা বিবেচনা করে চিকিৎসা দেয়া হয়। এক্ষেত্রে আগে পরে সেবা দেয়া নিয়ে রোগীরা ক্ষুদ্ধ হতে পারেন। কখনও কখনও জরুরী বিভাগে হঠাৎ রোগীর চাপ বাড়ে। তখন সেবাগ্রহীতাদের এক সাথে সেবা দেয়া যায় না। রোগীর অবস্থা ও সংকট বিবেচনা করে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়। কিন্তু সবাই আগে সেবা পেতে চায়। অনেকেই আগে সেবা না পেয়ে আমাদের উপর ক্ষুব্ধ হয়ে থাকেন।

ফেনী জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. আবুল খায়ের মিয়াজী বলেন, রোগীর এক স্বজন জরুরী বিভাগে কর্মরত সাইফুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!