দৈনিক ফেনীর সময়

ফেনীর সময় সম্পাদকের বিরুদ্ধে মামলায় ক্ষোভ-নিন্দার ঝড়

ফেনীর সময় সম্পাদকের বিরুদ্ধে মামলায় ক্ষোভ-নিন্দার ঝড়

নিজস্ব প্রতিনিধি :

দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন ও প্রধান প্রতিবেদক আরিফ আজমের বিরুদ্ধে আদালতে মানহানীর মামলা দায়ের করায় সাংবাদিক সহ সচেতন মহলে ক্ষোভ ও নিন্দার ঝড় উঠেছে। এ খবর ছড়িয়ে পড়লে রাজধানীতে কর্মরত সিনিয়র সাংবাদিকরাও সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তাদের মতে, কোন ব্যক্তি প্রকাশিত সংবাদে ক্ষতিগ্রস্ত হলে প্রতিবাদ লিপি পাঠানোর সুযোগ রয়েছে। সেটি না করে আদালতে মামলা দায়ের করে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন। যা স্বাধীন সাংবাদিকতার পরিপন্থি। সংবাদপত্রের স্বাধীনতাকে বাধাগ্রস্ত করতে কুচক্রী মহল চক্রান্ত-ষড়যন্ত্র করা হচ্ছে। তা কোনভাবেই মেনে নেয়া যায় না। অনেকে লিখেছেন, বৃহত্তর নোয়াখালীর জনপ্রিয় পত্রিকা দৈনিক ফেনীর সময় এর অগ্রযাত্রা থামিয়ে দিতে এ পরিকল্পিত ষড়যন্ত্র মেনে নেয়া যায় না।

বৃহস্পতিবার রাতেই ফেনী প্রেস ক্লাবে জেলায় কর্মরত সাংবাদিকরা এক জরুরী সভায় মিলিত হয়। তারা ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্রমূলক প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নেন। এ কর্মসূচীতে ফেনী রিপোর্টার্স ইউনিটি ছাড়াও ইয়ুথ জার্নালিস্ট ফোরাম, মফস্বল সাংবাদিক ফোরাম, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ সমর্থন জানান।

রাজধানীতে কর্মরত সাংবাদিক বোরহান ফয়সাল লিখেছেন, “আব্দুস সালাম, এবিএম মুসা, ওবায়েদুল হক, গিয়াস কামাল চৌধুরী, মাহবুবুল হক, শহীদ সেলিনা পারভীনসহ অসংখ্য দেশ বরেণ্য সাংবাদিকের স্মৃতিধন্য সাংবাদিকতার উর্বর ভূমি ছোট্ট জেলা ফেনীর সাম্প্রতিক সময়ের সবচেয়ে নির্ভরযোগ্য ও বহুল প্রচারিত পত্রিকা দৈনিক ফেনীর সময় ও তার সম্পাদক, মফস্বল সাংবাদিক তৈরির মেধাবী কারিগর, প্রিয় শাহাদাত ভাইয়ের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ হোক। মুক্ত সাংবাদিকতা অবারিত হোক। ঠুনকো অভিযোগে পত্রিকা বন্ধের দাবিকে ধিক্কার জানাই।”

ফেনী সাংবাদিক ফোরাম-ঢাকার সাধারণ সম্পাদক ফয়েজ উল্যাহ ভূঞাও ফেসুবক আইডিতে ক্ষোভ প্রকাশ করেছেন।

যমুনা টিভির স্টাফ রিপোর্টার আরএম আরিফুর রহমান লিখেছেন, “শাহাদাত ভাই, আপনি বিচলিত হবেন না। আপনিই সঠিক পথে হাঁটছেন। সত্য আর অসত্যের প্রমাণই এটি। সত্যিকারের খবর হলো যা কেউ চাপা দিতে চায়; বাকী সব বিজ্ঞাপন-লর্ড নর্থক্লিপ”

বণিক বার্তা প্রতিনিধি নুর উল্যাহ কায়সার লিখেছেন, “ফেনীর প্রথমআলো নামে খ্যাত দৈনিক ফেনীর সময়ের বিরুদ্ধে ষড়যন্ত্র রুখে দেয়া হবে।”

ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ভোরের কাগজ প্রতিনিধি শুকদেব নাথ তপন জানান, “সম্পাদক ও সাংবাদিকের বিরুদ্ধে মানহানি মামলা করে স্বাধীন সাংবাদিকতার পথকে রুদ্ধ করার চেষ্টা চলছে। এর প্রতিবাদে জেলার সংবাদকর্মীরা শনিবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করবেন।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!