দৈনিক ফেনীর সময়

ঘুর্ণিঝড় মোখার ক্ষতি এড়াতে ফেনীতে প্রস্তুত ৪৩ আশ্রয়কেন্দ্র

ঘুর্ণিঝড় মোখার ক্ষতি এড়াতে ফেনীতে প্রস্তুত ৪৩ আশ্রয়কেন্দ্র

ইলিয়াছ সুমন :

দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি ঘণীভূত হয়ে ঘূর্ণিঝড় ‘মোখা’য় ক্ষতি এড়াতে ফেনীতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। কন্ট্রোল রুমের মাধ্যমে তাৎক্ষনিক সেবা প্রদানের পাশাপাশি ৪৩টি আশ্রয়কেন্দ্র ইতিমধ্যে প্রস্তুত করা হয়েছে।

জেলা প্রশাসনের ত্রাণ ও পূর্ণবাসন শাখার সিনিয়র সহকারী কমিশনার সুবল চাকমা জানান, প্রাথমিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১শ টন চাল ও নগদ দেড় লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এ বরাদ্দ প্রয়োজনে আরো বাড়ানো হতে পারে। এছাড়া উপকূলীয় ও তৎসংলগ্ন এলাকায় ঘূর্ণিঝড় পরবর্তী উপকূলীয় জেলে ও স্থানীয় লোকজনকে দ্রুততম সময়ে উদ্ধার, প্রয়োজনীয় ত্রাণ ও চিকিৎসা সহায়তা প্রদানের কার্যক্রম অনুশীলন করা হয়।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম জানান, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন ছাড়াও রেড ক্রিসেন্ট, স্কাউট সহ ৬টি সেচ্ছাসেবী সংগঠন উদ্ধার কার্যক্রমে অংশ নিতে প্রস্তুত রয়েছে। উপকূলীয় সোনাগাজীতে ১৪টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। এ বিয়য়ে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টায় সোনাগাজী উপজেলা পরিষদ মিলনায়তনে ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবেলায় প্রস্তুতি মূলক সভার আয়োজন করেছে জেলা প্রশাসন। এছাড়া কন্ট্রোল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ০১৭১৩১৮৭৩১৯, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ০১৭৬৬৫৯৮২৫৯ ও জরুরি নিয়ন্ত্রণ কক্ষ ০১৭০০৭১৬৮৯৩ তথ্য জানাতে পারবেন।

এদিকে আজ বিকাল সাড়ে ৫ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরী সভা ডাকা হয়েছে। জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান সভায় সভাপতিত্ব করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!