দৈনিক ফেনীর সময়

ছাত্রলীগের শীর্ষ পদে আলোচনায় ফেনীর সাদ

ছাত্রলীগের শীর্ষ পদে আলোচনায় ফেনীর সাদ

নিজস্ব প্রতিনিধি :

ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে শীর্ষ পদ কারা পাচ্ছেন এনিয়ে সবমহলেই চলছে নানা আলোচনা। ক্ষমতাসীন রাজনৈতিক দলের ভ্রাতৃপ্রতীম সংগঠনটির সাধারণ সম্পাদক পদে গতকাল শনিবার বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন জমা দিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ক্লিন ইমেজধারী হিসেবে পরিচিত ছাত্রলীগের সাবেক এ সাংগঠনিক সম্পাদক। এসময় ফেনী জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহম্মদ তপু ও সাধারণ সম্পাদক নুর করিম জাবেদ সহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সঙ্গে ছিলেন। সাদ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর সদ্য সাবেক স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক। তার গ্রামের বাড়ি পরশুরাম উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নের দক্ষিণ গুথুমা আনসার আলী চৌধুরী বাড়ী।

এর আগে সাদ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের উপ-কর্মসূচী ও পরিকল্পনা সম্পাদক এবং ঢাবির শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক, ২০১৮ সালে জাতীয় নির্বাচনে ছাত্রলীগের চট্টগ্রাম বিভাগীয় নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে দর্শন বিভাগে মাষ্টার্স শেষ করে ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগে অধ্যয়নরত তিনি।

করোনা মহামারিতে একটি নতুন ভোরের প্রতিক্ষা শ্লোগান নিয়ে ‘জয় বাংলা অক্সিজেন সেবা’ চালু করে সারাদেশে বেশ সুনাম কুঁড়িয়েছেন সাদ বিন কাদের চৌধুরী। দেশের ১১ হাজার ৮৯ জন রোগী এ সেবা পেয়েছেন। শুধু তাই নয়, দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়–য়া শিক্ষার্থীদের জন্য খাদ্য সামগ্রীও পাঠানো সহ অসংখ্য সেবামূলক কাজ করেছেন।

ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক থাকাকালে সাদ বিন কাদের চৌধুরী তার সম্পাদনায় শতাধিক পৃষ্ঠার বইয়ে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ বিষয়ক ঘটনাসমূহ ও মুক্তিযুদ্ধে অংশগ্রহণকালী ঢাকা বিশ্ববিদ্যালয়ের তৎকালীন ছাত্রদের বীরত্বগাঁথা ইতিহাস তুলে ধরেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে তার উদ্যোগে শত অস্বচ্ছল শিক্ষার্থীকে পরিবেশ বান্ধব সাইকেল উপহার দেয়া হয়।

সাদের নানা মুক্তিযুদ্ধকালীন ১ ও ২নং সেক্টরের অন্যতম সংগঠক এবং জেলা আওয়ামীলীগের দীর্ঘদিনের সাধারণ সম্পাদক আমিনুল করিম মজুমদার খোকা মিয়া। বাবা নুর কাদের চৌধুরী ২০০৩ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের সময় ইউনিয়ন আওয়ামীলীগের ১নং সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। মামা এনামুল করিম মজুমদার বাদল বর্তমান ফেনী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পরশুরাম উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান।

সাদ বিন কাদের চৌধুরী বলেন, “আমি টিকে থাকি আর না থাকি, আমরা টিকে থাকি আর না থাকি, বাংলাদেশ ছাত্রলীগ টিকে থাকুক, টিকে থাকবে। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে, সব অশুভ শক্তিকে পেছনে ফেলে, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে, দেশগড়ার প্রত্যয়ে এগিয়ে যাবে বাংলাদেশ ছাত্রলীগ। ছাত্রলীগের একমাত্র অভিভাবক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখেন, সে স্বপ্নের সারথি হয়ে ছাত্রসমাজকে সাথে বাংলাদেশ ছাত্রলীগ কাজ করবে!”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!