দৈনিক ফেনীর সময়

জহিরিয়া মসজিদে প্রতিদিন ৬ শতাধিক রোজাদারের ইফতার

জহিরিয়া মসজিদে প্রতিদিন ৬ শতাধিক রোজাদারের ইফতার

নিজস্ব প্রতিনিধি :

কুমিল্লার কান্দিরপাড় এলাকার ব্যবসায়ী মোয়াজ্জেম হোসেন। গ্রামের বাড়ি ছাগলনাইয়া উপজেলার সতের এলাকায় হওয়ার সুবাধে গতকাল রবিবার ফেনী শহরে আসেন নিকটাত্মীয়ের সাথে দেখা করতে। ইফতারের সময় ঘনিয়ে আসায় ঢুকে পড়েন শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের জহিরিয়া মসজিদে। তার মতো শত শত মানুষ ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের মসজিদটিতে রমজানের শুরুর দিন থেকে প্রতিদিন ইফতারে অংশ নেন।

আয়োজকরা জানান, প্রতিবছরের মতো এ বছরও মসজিদে মাসব্যাপী ইফতারের আয়োজন করা হয়েছে। প্রতিদিন ৫শ থেকে ৭শ মানুষ ইফতার করেন। ৬টা বাজার আগেই মসজিদের তৃতীয় তলায় সারি সারি সাজানো হয় প্লেট আর শরবতের গøাস। প্রতিটি প্লেটে ছোলা, পেঁয়াজু, বেগুনি, মুড়ি, খেজুর আর জিলাপি দেয়া হয়। এ আয়োজনের ১৩ জন স্বেচ্ছাসেবক নিয়োজিত রয়েছেন। ইফতারের আগমুহুর্তে ধর্মীয় আলোচনা ও রোজাদারদের নিয়ে দোয়া-মোনাজাত হয়।

ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত জয়নাল আবদীন লিটন ফেনীর সময় কে জানান, প্রতিদিন দুপুরের পর থেকে ইফতারের প্রস্তুতি শুরু হয়। আসরের পর মসজিদে পৌছে গেলে সুশৃঙ্খল ও সারিবদ্ধভাবে বসে যান ধনী-গরিব সব শ্রেণির রোজাদার। প্রতিদিন ৬শ মানুষের জন্য ইফতার তৈরি করা হলেও কোন কোন দিন এই সংখ্যা ৭ থেকে ৮শ ছাড়িয়ে যায়।

ইফতারের আয়োজক শাহীন হায়দার ফেনীর সময় কে জানান, জহিরিয়া মসজিদে শত শত মুসল্লীর ইফতার ঐতিহ্যে পরিণত হয়েছে। এখানে কোন ভেদাভেদ নেই। সব শ্রেনির রোজাদাররা একসঙ্গে ইফতারে অংশগ্রহণ করেন। অতীতের ধারাবাহিকতায় মুসল্লীদের অর্থায়নে মাসব্যাপী ইফতার আয়োজন অব্যাহত রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!