দৈনিক ফেনীর সময়

দাগনভূঞায় সাংবাদিক কল্যাণ ট্রাস্ট’র আত্মপ্রকাশ

দাগনভূঞায় সাংবাদিক কল্যাণ ট্রাস্ট’র আত্মপ্রকাশ

দাগনভূঞা প্রতিনিধি:

দাগনভূঞায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আত্মপ্রকাশ ও বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় স্থানীয় এক কনভেনশন হল এ ট্রাস্টের চেয়ারম্যান এম. এ তাহের পন্ডিতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুর উদ্দিন আহমেদ হিমেল ও ট্রেজারার আবদুল্লাহ আল মামুনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবীর রতন।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন পৌর মেয়র ওমর ফারুক খাঁন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: শাহীন মুন্সী, দৈনিক ফেনীর সময় সম্পাদক ও ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএফএস) এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক স্টার লাইন পত্রিকার সহযোগী সম্পাদক জসিম মাহমুদ, দাগনভূঞা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা কামরান উল্যাহ ভূঞা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মাষ্টার কামাল উদ্দিন, আরটিভি ও যায়যায়দিনের জেলা প্রতিনিধি ও ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি  আজাদ মালদার, বিটিভি জেলা প্রতিনিধি ও ফেনী প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক শওকত মাহমুদ, ট্রাস্টের ভাইস চেয়ারম্যান নূরুল আলম খাঁন, ট্রাস্টের পরিচালক সিরাজ উদ্দিন দুলাল প্রমুখ। এসময় জেলা পরিষদ সদস্য খায়েজ আহমেদ, দৈনিক অজেয় বাংলা সম্পাদকমন্ডলীর সভাপতি রাজনীতিবিদ মোজাম্মেল হক মিন্টু, সদর ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন স্বপন, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি গোলাম কিবরিয়া আজাদ, দাগনভূঞা একাডেমির সভাপতি এ.এস.এম নূর নবী দুলাল, আমার সংবাদের জেলা প্রতিনিধি ও ফেনী রিপোর্টের সম্পাদক এস.এম ইউছুফ আলী, মানবাধিকার কর্মী কামরুল ইসলাম ক্লাইভ, দাগনভূঞা প্রবাসী ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আমেরিকা প্রবাসী মিহির মাহবুব, উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক বিজন বিহারী ভৌমিক, রেন্ট এ কার মালিক সমিতির সভাপতি নূরুল হুদা হুদন, বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক মোঃ ইসমাইল হোসেন, বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক ইফতেখার সিবলু, সাবেক পৌর কাউন্সিলর মহি উদ্দিন জুয়েল ও আবুল হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক মনসুর আহমেদ,দাগনভূঞা সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক অজয় কুমার দেব, গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আবু ছায়েদ বোরহান, যুগ্ম সাধারণ সম্পাদক আল মামুন জুয়েল, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোয়াজ্জেম হোসেন মালদার ও সাধারণ সম্পাদক নূর হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু নাছের চৌধুরী আসিফ, উপজেলা ছাত্রলীগের সভাপতি শামসুদ্দিন মামুন ও সাধারণ সম্পাদক আশ্রাফুজ্জামান আশ্রাফ, পৌর ছাত্রলীগের সভাপতি মিশু নাথ ও সাধারণ সম্পাদক মো: আনোয়ার রায়হান, ইকবাল মেমোরিয়াল সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ওমর ফারুক ওমর ওসাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, উপজেলা শিল্পকলা একাডেমির সহ সভাপতি ও উজ্জীবক আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা মো: গিয়াস উদ্দিন ভূঁইয়া, আজমল হক সুমন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো: জাকির হোসেন, আয়েশা জেনারেল হসপিটালের স্বত্বাধিকারী আবু নাছের তুহিন, ড্রাগ সমিতির সভাপতি মিলন, সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন, মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের সংগঠন ফারিয়ার সভাপতি সফিকুর রহমান, রেন্ট এ কার মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজিব সওদাগর, বিশিষ্ট ব্যবসায়ী ইঞ্জিনিয়ার লোকমান হোসেন, দিলীপ কুমার দাস, নিজাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও ট্রাস্টের সকল সদস্যরা,সাংবাদিক  শিক্ষক, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিরাসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের উত্তরোত্তর সফলতা কামনা দিদারুল কবীর রতন বলেন, সৃষ্টি বা প্রতিষ্ঠা করা বড় বিষয় নয়। বড় বিষয় হচ্ছে এ প্রতিষ্ঠানকে টিকিয়ে রাখা। ট্রাস্টের সাথে যারাই আছে সংশ্লিষ্ট সকলকের আন্তরিকভাবে কাজ করলে একসময় এটি সাংবাদিকের বড় প্রতিষ্ঠান হবে এবং সাংবাদিকদের কল্যাণে কাজ করার বড় সুযোগ সৃষ্টি হবে।

সভায় সাংবাদিকদের মর্যাদা, অধিকার আদায় এবং সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়নসহ ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবি জানান গণমাধ্যমকর্মীরা। এছাড়াও দক্ষ গণমাধ্যমকর্মী হতে হলে অবশ্যই প্রশিক্ষণে বিকল্প নেই। উন্নয়নের জন্য মুক্ত গণমাধ্যম ও স্বাধীন মত প্রকাশের পরিবেশ থাকা খুবই জরুরী।

গণমাধ্যম মানুষকে তথ্য দেওয়ার পাশাপাশি সমাজে ওয়াচ ডগের ভ‍ূমিকা পালন করে বলে সমাজের মানুষ অপরাধ করতে ভয় পায়। তাই নিরাপদ মত প্রকাশ ও মুক্ত গণমাধ্যমের বিকল্প নেই।

উল্লেখ্য, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের নবগঠিত কমিটি আগামী তিন বছর তাদের দায়িত্ব পালন করবেন। এ ছাড়াও পর্যায়ক্রমে নতুন সদস্যপদ অন্তর্ভুক্ত করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!