দৈনিক ফেনীর সময়

নিউজ পোর্টাল ভেবে বাজি ধরার প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছিলেন সাকিব!

নিউজ পোর্টাল ভেবে বাজি ধরার প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছিলেন সাকিব!

অনলাইন ডেস্কঃ

দুই দিন আগের বাস্তবতা ছিল, এশিয়া কাপ তো বটেই, বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়ে যেতে পারে সাকিব আল হাসানের।  আর এখন সেই সম্পর্ক আরও পোক্ত।

দলে ফিরলেন অধিনায়ক হয়ে।  আসন্ন এশিয়া কাপ তো বটে, নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি ত্রিদেশীয় টুর্নামেন্ট এবং এর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক সাকিব। মানে, তিনি এখন টেস্ট ও টি-টোয়েন্টি দুদলেরই অধিনায়ক।

এমন পুরস্কারের কারণ জুয়াড়ি প্রতিষ্ঠান বেটউইনারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন সাকিব।

এর পরও প্রশ্ন বিসিবির অনুমতি না নিয়ে কেন এমন বাজি ধরার প্রতিষ্ঠানের চুক্তিতে সই করতে গেলেন সাকিব? একজন আর্ন্তজাতিক তারকার কি সেটা করা মানায়?

জানা গেছে, সাকিব নাকি ভুল বুঝে চুক্তিতে সই করেছিলেন। তিনি নাকি এটিকে একটি নিউজ পোর্টাল ভেবে (বেটিং সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বেটউইনার নিউজ) চুক্তি করেছিলেন।

এমন তথ্যই দিলেন বিসিবির ক্রিকেট অপরাশেন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

শনিবার গুলশানে সাংবাদিকদের তিনি বললেন, ‘সাকিব আমাদের কাছে দাবি করেছেন যে তাকে ভুল বোঝানো হয়েছে এই চুক্তি নিয়ে, তার কাছে মনে হয়েছে যে হয়তো তাকে মিসগাইড করা হয়েছে। যেহেতু সাকিব প্রেসিডেন্টের সামনে এবং আমাদের বলেছে যে, ভুল করে ওটাকে অনলাইন (নিউজ পোর্টাল) মনে করে এন্ডোর্সমেন্ট করেছিল। কাজটা ঠিক হয়নি। তাকে বুঝিয়ে বলার পর সে কিন্তু সরে এসেছে।’

মাত্রই বিতর্কের কেন্দ্রে থাকা একজনকে কেন নেতৃত্বের জন্য বেছে নেওয়া হলো?

জবাবে জালাল ইউনুস বলেন, ‘এটা নিয়ে অনেক আলাপ হয়েছে। সাকিব তার ভুল বুঝতে পেরেছে যে এটা করা তার উচিত হয়নি। সাকিব আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার। আগে বোর্ড মিটিংয়েই আমাদের একটা চিন্তা-ভাবনা ছিল যে সাকিবকে অধিনায়ক করা হবে। আমরা সেটাতেই অটল থাকার সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে বিসিবিকে না জানিয়ে কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ায় বিসিবির কেন্দ্রীয় চুক্তির একটি ধারা ভঙ্গ করেছেন সাকিব।  সে হিসাবে সাকিব শাস্তি পাবেন কি?

জালাল ইউনুস জানালেন, ‘এসব নিয়েও আলোচনা হয়েছে। যেহেতু আমাদের অনুমতি ছাড়া চুক্তি করেছে। এ ব্যাপারে পরবর্তী বোর্ডসভায় আলোচনা করা হবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!