দৈনিক ফেনীর সময়

নিজে যে খাদ্য খাবেন না, তা ভোক্তাদের খাওয়াবেন না-জেলা প্রশাসক

নিজে যে খাদ্য খাবেন না, তা ভোক্তাদের খাওয়াবেন না-জেলা প্রশাসক

নিজস্ব প্রতিনিধি:
ফেনীতে খাদ্য ভেজালরোধে করণীয় শীর্ষক সেমিনার বুধবার ফেনীর সার্কিট হাউজ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেমিনারে অংশ নিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সচিব আবদুর নাছের খান। তিনি তার বক্তব্যে ফেনীতে নিরাপদ খাদ্যের সমন্বয় কমিটির ধারাবাহিক কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করায় প্রশংসা করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মাসুদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোমেনা আক্তার, ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুর নাহার, জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্যাহ, মেডিকেল অফিসার ডা: মো. আসিফ উদ্ দৌলা, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মো: আনিছুর রহমান, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহ—সভাপতি আবুল কাশেম, জ্যেষ্ট সাংবাদিক আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা ও ব্যবসায়ী আবদুল মোতালেব, দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, ক্যাব সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্টু।

সেমিনারে মাল্টিমিডিয়ার মাধ্যমে নিরাপদ খাদ্য বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন নিরাপদ খাদ্য কর্মকর্তা আফিফা সিদ্দিকা ও মাল্টিমিডিয়ার মাধ্যমে খাদ্য ভেজাল রোধে প্রবন্ধ উপস্থাপন করেন সহকারী কমিশনার মাশিয়াত আক্তার।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, মুনাফালোভী ব্যবসায়ীদের চিহ্নিত করে শিশু খাদ্যে, নিত্যপ্রয়োজনীয় খাদ্যে ভেজাল রোধ ও হোটেলে পচা—বাসী খাদ্য পরিবেশন বন্ধ করতে হবে। এরই সাথে নিরাপদ খাদ্য ও উন্নত খাদ্য পরিবেশন নিশ্চিত করতে হবে। তিনি বলেন, যে খাদ্য আপনি খাবেন না, সেসব খাদ্য ভোক্তাদের মাঝে তা পরিবেশন করবেন না। নিরাপদ খাদ্য সম্পর্কে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি, সতর্কীকরণ ব্যবস্থা চালু, সংশ্লিষ্টদের অবহিতকরণের মাধ্যমে খাদ্যের মানোন্নয়নে ঘটাতে হবে। ব্যবসায়ী ও সাধারণ ভোক্তাদের মাঝে খাদ্যসামগ্রী পরিবেশনে শতভাগ স্বচ্ছতা—জবাবদিহিতা নিশ্চিত করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!