দৈনিক ফেনীর সময়

পরশুরামে মাদককে লাল কার্ড

পরশুরামে মাদককে লাল কার্ড

মো: মহি উদ্দিন,পরশুরাম :

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উদ্যেগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় মাদকদ্রব্যেও অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য পরশুরামে দিনব্যাপী সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার উপজেলা পরিষদের খোকা মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে মাদককে লাল কার্ড দেখিয়েছেন প্রধান অতিথি জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান সহ অতিথি ও অংশগ্রহণকারীরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শমসাদ বেগমের সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: জাকির হোসেনের সঞ্চালনয় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, পৌরসভার মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাছরিন আক্তার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন নাহার পাপিয়া।

এছাড়া মজুমদার হাট কোম্পানি কমান্ডার সুবেদার মনিরুজ্জামান, শ্রীপুর বিজিবি ক্যাম্প কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার শাহজাহান সহ উপজেলা পর্যায়ের সকল সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, এনজিও প্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমাম, ইউনিয়ন পরিষদের সচিব, ছাত্র-ছাত্রী ও সাংবাদিকগণ অংশ নেন।

বক্তারা বলেন, দীর্ঘদিন যাবত যারা মাদকসেবন করে তাদের রক্তের স্বল্পতা, যকৃৎ অকেজো হয়ে যায়। ঘুমের ওষুধ শরীরের জন্য অনেক ক্ষতি করে। ভ্রাম্যমান আদালতে মাধ্যমে ঔষধ ফার্মেসীতে অভিযান পরিচালানা করা। মাদক নিয়ন্ত্রনের জন্য প্রশাসনকে আরও কঠোর উদ্যেগ নিতে হবে। যুব সমাজকে মাদক থেকে দূরে রাখা।যুব সমাজের উদ্দেশ্য সময় কাটানোর জন্য খেলাধুলা ব্যবস্থা নেওয়া। সীমান্ত পথে সকল প্রকার মাদকদ্রব্যের অবৈধ প্রবেশ ও পাচার বন্ধ করা। দেশে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচাররোধে এনফোর্সমেন্ট, আইনি কার্যক্রম জোরদার করতে হবে। দেশের চিকিৎসা ব্যবস্থাকে কাজে লাগিয়ে মাদকাসক্ত ব্যাক্তিদেরকে চিকিৎসা আওতায় নিয়ে এসে মাদকদ্রব্যের চাহিদা, সরবরাহ ও ক্ষতি হ্রাসের সমন্বিত পদক্ষেপের মাধ্যমে মাদকাসক্তি মুক্ত বাংলাদেশ গড়তে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!