দৈনিক ফেনীর সময়

পেয়ারা দাদার মৃত্যুবার্ষিকী আজ

পেয়ারা দাদার মৃত্যুবার্ষিকী আজ

শহর প্রতিনিধি :

ফেনী পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান, জেলা ক্রীড়া সংস্থার প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক সাংবাদিক মাহবুব-উল-হক পেয়ারার ২২তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে সকালে শহরের মিজান রোডের গ্র্যান্ড হক টাওয়ার প্রাঙ্গণে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও রক্তের গ্রæপ নির্ণয় কর্মসূচী হবে। দুপুরে অচিন গাছতলা এতিমখানায় কোরআন খানি, দোয়া, মধ্যাহ্ন ভোজ, বাদ আসর গ্র্যান্ড হক টাওয়ার মসজিদে দোয়া মহিফল, সন্ধ্যায় ফেনী প্রেস ক্লাবে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

২০০০ সালের এদিনে ইন্তেকাল করেন ফেনীর প্রথিতযশা এ সাংবাদিক। জীবদ্দশায় তিনি ফেনী স্টেডিয়ামের স্থপতি, ফেনী প্রেস ক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি, দৈনিক ইত্তেফাক ও অবজারভার নিজস্ব সংবাদদাতা, রোটারী ক্লাব ফেনীর চাটার্ড প্রেসিডেন্ট, ফেনী জেলা বাস মালিক সমিতির সভাপতি সহ বিভিন্ন ক্রীড়া ও সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। ক্রীড়া ক্ষেত্রে অনন্য অবদানের জন্য তিনি ১৯৯০ সালে জাতীয় ক্রীড়া পরিষদ স্বর্ণপদক ও ১৯৭৮ সালে সমাজসেবক হিসেবে রাষ্ট্রীয় পদক ‘স্বনির্ভর বাংলাদেশ’ লাভ করেন।

পিতৃভ‚মি ফরহাদনগর ইউনিয়নে কে এম হাট আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন মাহবুব-উল হক। এছাড়া ফেনী কলেজ, ফেনী আলীয়া মাদরাসা, ফেনী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, ফেনী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ফেনী শিশু একাডেমী, জেলা শিল্পকলা একাডেমী, ফেনী ওয়েল ফেয়ার ট্রাষ্ট, বাস মালিক সমিতি সহ অসংখ্য সামাজিক, শিক্ষা, ক্রীড়া ও ধর্মীয় প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদে সম্পৃক্ত ছিলেন। ১৯৮০ সালে ইসলামিক গেমস্ ে২৭৫ সদস্যের বাংলাদেশ দলের এসোসিয়েট ম্যানেজার হিসেবে তুরস্ক সফর করেছেন। বহুমুখী প্রতিভাবান এ ব্যক্তিত্ব ফেনী শহরে পেয়ারা দাদা হিসেবে পরিচিত ছিলেন।

ছোট ছেলে ইমন উল হক পরিবারের পক্ষ থেকে বাবার মৃত্যুবার্ষিকীতে আত্মীয়-স্বজন, শুভানুধ্যায়ী সহ সবার দোয়া চেয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!