দৈনিক ফেনীর সময়

ফুলগাজীতে ঝুঁকিপূর্ণ বাঁধের পাশেই তোলা হচ্ছে বালু

ফুলগাজীতে ঝুঁকিপূর্ণ বাঁধের পাশেই তোলা হচ্ছে বালু

নিজস্ব প্রতিনিধি :

ফুলগাজী সদর ইউনিয়নের জয়পুর এলাকায় মুহুরী নদীর ঝুঁকিপূর্ণ বাঁধের পাশেই ড্রেজার মেশিন বসিয়ে তোলা হচ্ছে বালু। এনিয়ে এলাকাবাসীর মাঝে আতংক বিরাজ করলেও উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ বেখবর।
স্থানীয় সূত্র জানায়, ক’দিন আগে অতিবৃষ্টিতে জয়পুর এলাকার মোস্তফা মিয়ার বাড়ির পাশের মুহুরী বাঁধ ক্ষতিগ্রস্ত হয়। এরপর এলাকার বাসিন্দারা নিজস্ব উদ্যোগে বাঁধটি প্রবল স্রোত থেকে রক্ষায় বাঁশগাছ, ঝোঁপঝাড় দেয়। এতে করে ওই এলাকা প্লাবন থেকে রক্ষা পায়। বৃষ্টি বন্ধ হলে বাঁধ সংলগ্ন  স্থান থেকে বালু তোলার জন্য নদীর অপর পাড়ে ড্রেজার মেশিন বসানো হয়। ফলে বাঁধটি ফের ঝুঁকির মুখে পড়ায় আশপাশের বাসিন্দা সহ এলাকাবাসীর মাঝে আতংক বিরাজ করছে।

স্থানীয় সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: সেলিম জানান, স্থানীয়দের মাধ্যমে জেনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি উপজেলা প্রশাসন সহ সংশ্লিষ্ট দপ্তরকে অবহিত করা হয়েছে।
উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম মজুমদার জানান, যেখানে ড্রেজার মেশিন বসিয়ে বালু তোলা হচ্ছে সেই স্থানটি সরকারি টেন্ডারের মাধ্যমে ইজারা নেয়া হয়েছে।

ফেনীস্থ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আক্তার হোসেন জানান, বেড়িবাঁধের ভাঙ্গন স্থলের পাশে ড্রেজার মেশিন বসানোর বিষয়টি তার জানা নেই। তবে গত সোমবার তিনি পরিদর্শনে গিয়ে বাঁধের ১০০ ফুটের মধ্যে ড্রেজার মেশিন বসাতে স্থানীয়দের নিষেধ করা হয়েছে। বালু উত্তোলনের বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুন নাহার বলেন, বিষয়টি তিনি জেনেছেন। সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!