দৈনিক ফেনীর সময়

ফেনীতে আজ একদিনে বুস্টার ডোজ পাবে ৮৭ হাজার মানুষ

ফেনীতে আজ একদিনে বুস্টার ডোজ পাবে ৮৭ হাজার মানুষ

নিজস্ব প্রতিনিধি :

দেশব্যাপী বুস্টার ডোজ দিবস পালনের অংশ হিসেবে ফেনীতে আজ মঙ্গলবার জেলার ১৪৩টি কেন্দ্রে ১৮বছর উর্ধ্ব ৮৭ হাজার মানুষকে দেওয়া হচ্ছে করোনাভাইরাসের টিকার তৃতীয় অর্থাৎ বুস্টার ডোজ (ফাইজার)। টিকাদানের লক্ষ্যে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগ বলছে, আজ মঙ্গলবার করোনার বড় পরিসরে দেশব্যাপী বুস্টার ডোজ দেয়া হচ্ছে। তবে ১৮ বছরের উর্ধ্ব দ্বিতীয় ডোজ নেওয়ার চার মাস পূর্ণ হওয়া যে কোনব্যক্তি টিকা কেন্দ্রে গিয়ে বুস্টার ডোজ নিতে পারছেন। এরপরও যারা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ডোজের বাইরে থাকবেন, তারা নিকটস্থ টিকা কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন।

সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই সুপার আবদুর নুর বলেন, সরকারী নির্দেশনা মতে মঙ্গলবার জেলার ৪৩টি ইউনিয়ন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সমূহে সকাল ৯টা থেকে বিকাল তিনটা পর্যন্ত একযোগে ১৪৩টি কেন্দ্রে ১৮ বছরের বেশি বয়সীদের করোনার দ্বিতীয় ডোজ নেওয়ার চার মাস পূর্ণ হওয়া নারী-পুরুষকে বুস্টার ডোজের (ফাইজার) টিকা দেওয়া হচ্ছে। গণটিকাদান কর্মসূচীতে প্রতিটি কেন্দ্রে ২জন স্বাস্থ্যকর্মী এবং ৩জন করে স্বেচ্ছাসেবক এ কাজে নিয়োজিত রয়েছেন। মঙ্গলবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে প্রতিটি কেন্দ্রে টিকা ও সরঞ্জামাদি পৌছে গেছে।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, বুস্টার ডোজ দিবস পালনে গণটিকাদানের লক্ষ্যে সরকারিভাবে জেলায় ৮৭ হাজার ডোজ ফাইজারের টিকা পাওয়া গেছে। ১৩৫ কেন্দ্রে ৫০০ করে ও ৮টি স্থায়ী কেন্দ্রে ১ হাজার ৫শ করে বুস্টার দেয়া হবে। তবে টিকাদানের ক্ষেত্রে বয়স্ক, নারী-পুরুষ ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার প্রদান করা হবে।

সিভিল সার্জন ডা: রফিক উস ছালেহীন টিকাদান কর্মসূচী সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করনের লক্ষ্যে দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবকসহ স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতার আহবান জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!