দৈনিক ফেনীর সময়

ফেনীতে দৈনিক ইনকিলাব এর ৩৬তম বর্ষপূর্তি পালিত

ফেনীতে দৈনিক ইনকিলাব এর ৩৬তম বর্ষপূর্তি পালিত

নিজস্ব প্রতিনিধি :

ফেনী রিপোর্টার্স ইউনিটিতে দৈনিক ইনকিলাব এর ৩৬তম বর্ষপূর্তি গতকাল শনিবার দুপুরে উদযাপন হয়েছে। এ উপলক্ষে ইনকিলাব ফেনী অফিসের আয়োজনে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। ইউনিটির সভাপতি ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেনের সভাপতিত্বে এবং ইনকিলাব জেলা সংবাদদাতা মো: ওমর ফারুকের সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। বিশেষ অতিথি ছিলেন জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের প্রশিক্ষক রহমান মোস্তাফিজ, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, জনকন্ঠ ও এনটিভি প্রতিনিধি ওছমান হারুন মাহমুদ দুলাল।

আলোচনা শেষে ইনকিলাবের প্রতিষ্ঠাতা মরহুম এম এ মান্নানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করেন জমিয়তের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ফেনী আলীয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো: মাহমুদুল হাছান।

এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সমকালের স্টাফ রিপোর্টার শাহজালাল রতন, সাবেক সভাপতি ও সংগ্রাম প্রতিনিধি একে এম আবদুর রহীম, ভোরের কাগজ প্রতিনিধি শুকদেব নাথ তপন, সাপ্তাহিক আনন্দ তারকা সম্পাদক সম্পাদক মামুনুর রশীদ, বাংলাদেশ প্রতিদিন ও মাছরাঙ্গা টিভি প্রতিনিধি জমির বেগ, পাক্ষিক মসিমেলা সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী, দৈনিক ফেনী সম্পাদক আরিফুল আমীন রিজভী, দৈনিক স্টার লাইন নির্বাহী সম্পাদক মাইন উদ্দিন, ইউনিটির সাধারন সম্পাদক ও এটিএন নিউজের প্রতিনিধি দিদারুল আলম, সময় টিভির প্রতিনিধি আতিয়ার হাওলাদার সজল, ইনডিপেন্ডেন্ট টিভির প্রতিনিধি ছমির উদ্দিন ভূঞা, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও ফেনী আলীয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মো: মাহমুদুল হাছান, জমিয়াতুল মোদার্রেছীন ফেনী জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, সদর উপজেলা জমিয়তের সভাপতি কাজী ইয়াকুব ফারুকী, জাতীয় রোগী কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা ডা. মাহাতাব হোসাইন মাজেদ প্রমুখ।

এছাড়া কালিদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন ডালিম,মফস্বল সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক জসিম মাহমুদ, দৈনিক ফেনীর সময় নির্বাহী সম্পাদক ও দৈনিক নয়া শতাব্দী প্রতিনিধি আলী হায়দার মানিক, দৈনিক আলোকিত বাংলাদেশ প্রতিনিধি জহিরুল হক মিলন, বাংলানিউজ প্রতিনিধি সোলায়মান হাজারী ডালিম, দৈনিক সুপ্রভাত ফেনীর ব্যবস্থাপনা সম্পাদক ফিরোজ আলম, দৈনিক দিনকাল প্রতিনিধি মফিজুর রহমান, দেশরূপান্তর ও ইউএনবি প্রতিনিধি মো: শফি উল্যাহ রিপন, সাপ্তাহিক স্বদেশকন্ঠ সম্পাদক নুর তানজিলা রহমান, দৈনিক ফেনীর সময় সাহিত্য সম্পাদক বকুল আক্তার দরিয়া, সহায় সভাপতি মঞ্জিলা মিমি, দৈনিক আলোকিত প্রতিদিন প্রতিনিধি সাইফুল ইসলাম, সমকালের দাগনভূঞা প্রতিনিধি ইমাম হাছান কচি, ভোরের কাগজের সোনাগাজী প্রতিনিধি সৈয়দ মনির, আমার সংবাদ প্রতিনিধি মিজানুর রহমান ও স্টার লাইন পত্রিকার স্টাফ রিপোর্টার আজিজ আল ফয়সাল প্রমুখ উপস্থিত ছিলেন। পরে কেক কেটে ইনকিলাবের তিন যুগপূর্তি ও বর্ষপূর্তি উদযাপন করা হয়।

সভায় বক্তারা বলেন, ইনকিলাব বাংলাদেশের গণমাধ্যমের একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠান থেকে অনেক সাংবাদিক তৈরি হয়েছে। আজকে বিভিন্ন দেশে গণমাধ্যমে তারা খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ইনকিলাব এদেশের ইসলামী আকিদা ঐতিহ্যের ক্ষেত্রে বলিষ্ট ভূমিকা রেখে চলেছে। তারা বলেন,গণমাধ্যমে এখন প্রতিযোগিতার সময়,এখন টিকে থাকাটাই হচ্ছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এসময় একটা পত্রিকায় টিকে থাকা কঠিন বিষয়। এসময়টায় যে ইনকিলাব টিকে আছে, ইনকিলাব কাজ করে যাচ্ছে এটাই সবচেয়ে বড় একটি বিষয়। তারা আরো বলেন,বাংলাদেশে ইসলামী ভাবধারার যেসব পত্রিকাগুলো আছে তার মধ্যে ইনকিলাব অন্যতম। ইনকিলাবের একটি স্বকিয়তা এবং নিজস্ব একটা ভাবমূর্তি, সরকার বিরোধী তীক্ষন লেখা সবসময় থাকে। ইসলামী ভাবধারা ও ইসলামী মূল্যবোধ সম্পর্কে কিছু কলাম কিছু লেখা খুবই জনপ্রিয় ছিল। ইনকিলাবের আবার সুদিন আসবে এবং একসময় স্বর্ণালী যুগে ফিরে যাবে।

জমিয়ত নেতৃবৃন্দ বলেন, ছারছীনার পীর মরহুম আবু জাফর সালেহ মোহাম্মদ (র) ও মাওলানা আবদুল মান্নান সাহেবসহ উভয় মিলে চিন্তা করেছিলেন বাংলাদেশে ইসলামী ভাবধারার একটি পত্রিকা প্রয়োজন। সেখান থেকে সূত্রধরে আমাদের মাদ্রাসার শিক্ষকদের সহযোগিতা নিয়েই ইনকিলাবের যাত্রা শুরু হয়। নীতি আদর্শ নিয়ে ইনকিলাব এখনোও কাজ করে যাচ্ছে, কখনো আদর্শচ্যুত হয়নি ইনশাআল্লাহ ভবিষ্যতেও হবেনা। তারা আরও বলেন, ইনকিলাবের প্রতিষ্ঠাতা এম এ মান্নান (র) একজন প্রথিতযশা বড় আলেম ছিলেন। তিনি এরশাদ সরকারের আমলে ধর্মমন্ত্রী ছিলেন এবং দেশের সেবা করে গেছেন তেমনী ইসলাম প্রতিষ্ঠায় ও মাদরাসার শিক্ষকদের জন্য জমিয়াতুল মোদার্রেছীন গঠনে উনার অবদান অনেক। তারই সুযোগ্য সন্তান ইনকিলাবের সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন সাহেবও পিতার আদর্শ লালন করে চলেছেন। ইনকিলাব ন্যায়ের পক্ষে সবসময় সোচ্ছার ভূমিকা পালন করে যাচ্ছে। সত্য প্রকাশে অবিচল রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!