দৈনিক ফেনীর সময়

ফেনীতে পবিত্র ঈদুল ফিতর উদযাপন

ফেনীতে পবিত্র ঈদুল ফিতর উদযাপন

নিজস্ব প্রতিনিধি :

ফেনীতে মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী মিজান ময়দানে। এতে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনায় মোনাজাত করা হয়। শনিবার সকাল ৮টায় অনুষ্ঠিত এই প্রধান ঈদের জামাতে জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা ও রাজনৈতিক দলের নেতাকর্মী সহ সর্বস্তরের মুসল্লীরা অংশ নেন। এদের মধ্যে ফেনী সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, পুলিশ সুপার জাকির হাসান, পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি পিপি হাফেজ আহম্মদ প্রমুখ।

নামাজ শেষে পরস্পরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তারা। জামাতে ইমামতি করেন ফেনী আলীয়া কামিল মাদরাসার খতিব মাওলানা মাহমুদুল হাসান। নামাজে যেকোনো বিপদ থেকে দেশকে হেফাজতের জন্য প্রার্থনা করা হয়েছে। নামাজে দেশ ও জাতির কল্যাণ কামনার পাশাপাশি মহান আল্লাহর কাছে মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করা হয়। এই ঈদের জামাত নির্বিঘেœ করতে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নিয়েছিল স্থানীয় প্রশাসন। তিন স্তরের মোতায়েন করা হয়েছিল।

এছাড়া ফেনী কেন্দ্রীয় বড় জামে মসজিদে সকাল ৭টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হয়। জহিরিয়া মসজিদে সকাল সাড়ে ৮টা, পুলিশ লাইন জামে মসজিদে সাড়ে ৮টা, রেল স্টেশন মসজিদে ৮টা ১৫ মিনিট, গিরিশ অক্ষয় একাডেমী স্কুল মাঠে সাড়ে ৮টা, সার্কিট হাউজ জামে মসজিদে ৮টা, উপজেলা পরিষদ জামে মসজিদ ৮টা, শান্তি কোম্পানি জামে মসজিদে ৮টা ১৫ মিনিট, পুরাতন রেজিস্ট্রি অফিস জামে মসজিদ ৮ টা ৪৫ মিনিট, মহিপাল চৌধুরী বাড়ী জামে ৮টা ৩০ মিনিট, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জামে মসজিদ ৭টা ৩০ মিনিট, হাজারী পাড়া জামে মসজিদ ৮টা ৩০ মিনিট, জেলা কারাগার মসজিদ ৭টা, লমী হাজারী বাড়ী মসজিদ ৮টা ৩০ মিনিটে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!