দৈনিক ফেনীর সময়

ফেনী ইউনিভার্সিটির ৫ ক্লাবের সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন

ফেনী ইউনিভার্সিটির ৫ ক্লাবের সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি :

ফেনী ইউনিভার্সিটির ৫টি ক্লাবের সদস্য সংগ্রহ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। বৃহস্পতিবার এক অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে ক্লাবগুলোর সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে ইউনিভার্সিটির উপাচার্য (ভারপ্রাপ্ত) ও ট্রেজারার অধ্যাপক তায়বুল হক, পরীক্ষা নিয়ন্ত্রক হারুন আল রশিদ, ব্যাবসা প্রশাসন অনুষদের ভারপ্রাপ্ত ডিন সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, রেজিস্ট্রার এএসএম আবুল খায়ের, প্রক্টর আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান এবং বিভিন্ন ডিপার্টমেন্টের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন। এ ৫টি ক্লাব হলো স্পোর্টস ক্লাব, কালচারাল ক্লাব, ডিবেটিং ক্লাব, ল্যাংগুয়েজ ক্লাব এবং স্যোশাল সার্ভিসেস ক্লাব।

উপাচার্য প্রফেসর তায়বুল হক এসময়ে বলেন, “আমি মনে করি, মহামারীর পর ক্লাবগুলোর যে নব-পথচলা, তা শিক্ষার্থীদের অংশগ্রহণে পরিপূর্ণতা পাবে। ক্লাবগুলোর সাথে জড়িতদের খেয়াল রাখতে হবে, ক্লাবের কার্যক্রম যেনো বিশ্বমানের হয়।”

পরীক্ষা নিয়ন্ত্রক হারুন আল রশিদ মন্তব্য করেন, “শিক্ষার তাত্তি¡ক ও ব্যাবহারিকÑদুটো দিক আছে। ব্যাবহারিক শিক্ষাটা এসব ক্লাবের মাধ্যমেই অর্জিত হয়।”

অন্যদিকে ব্যাবসা প্রশাসন অনুষদের ডিন মোহাম্মদ আবুল কাশেম ক্লাব-সংশ্লিষ্টদের বেশি বেশি সদস্য সংগ্রহ করার ব্যাপারে সক্রিয় থাকার পরামর্শ দেন।

নিজেকে বিকশিত করার জন্য এসব ক্লাব অত্যন্ত সহায়ক বলে মনে করেন রেজিস্ট্রার এএসএম আবুল খায়ের।

এরপর উপাচার্য এফইউ ল্যাংগুয়েজ ক্লাবের প্রথম সদস্য ফরমটি সংগ্রহ করে এর যাত্রা শুরু করেন। পরিশেষে প্রক্টর সহকারী অধ্যাপক মনিরুজ্জামান সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!