দৈনিক ফেনীর সময়

ফেনী পৌরসভায় রেকর্ড বাজেট আসছে

ফেনী পৌরসভায়  রেকর্ড বাজেট আসছে

নিজস্ব প্রতিনিধি :

২০২৩-২০২৪ অর্থবছরে বড় আকারের বাজেটের প্রস্তুতি নিচ্ছে ফেনী পৌরসভা। এবার অন্তত পৌনে চারশ কোটি টাকার বাজেট আসছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। গতকাল রবিবার সকালে পৌরসভার সম্মেলন কক্ষে বাজেট প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

সভা সূত্র জানায়, প্রস্তাবিত বাজেটের সিংহভাগ আয় ধরা হয়েছে বিশেষ প্রকল্প থেকে। এ খাতে আয় ধরা হয়েছে ২শ ৭৮ কোটি টাকা। সরকারি অনুদান থেকে আরো ৩৩ কোটি টাকা আয়ের পরিকল্পনা নেয়া হয়েছে। অপরদিকে দ্বিতীয় সর্বোচ্চ আয় ধরা হয়েছে ট্যাক্স থেকে। এখাতে অন্তত ৩৪ কোটি টাকা আয়ের পরিকল্পনা রয়েছে। এছাড়া নিজস্ব আয়ের মধ্যে সম্পত্তি হতে প্রায় সাড়ে ৭ কোটি, ইজারা হতে ২ কোটি, পানি সরবরাহ খাতে ৩ কোটি ৭৮ লাখ টাকা আয় হতে পারে।

ব্যয়ের খাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে অবকাঠামোগত উন্নয়ন খাতে। এ খাতে ৩শ ৩৫ কোটি টাকা ব্যয়ের প্রস্তাব রয়েছে। স্বাস্থ্য ও পয়:নিষ্কাশন এবং শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতি খাতকেও গুরত্ব দেয়া হয়েছে। স্বাস্থ্য খাতে প্রায় সাড়ে ৬ কোটি এবং শিক্ষা খাতে ৩ কোটি ২৮ লাখ টাকা প্রস্তাবনা রয়েছে।

মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্যানেল মেয়র জয়নাল আবদীন লিটন, সচিব আবু জর গিফরী, স্বাস্থ্য কর্মকর্তা ডা: কেপি সাহা, নির্বাহী প্রকৌশলী আজিজুল হক প্রমুখ ও পৌর কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!