দৈনিক ফেনীর সময়

ফেনী পৌরসভায় সাড়ে ৫শ ইমাম-মুয়াজ্জীনকে সংবর্ধণা

ফেনী পৌরসভায় সাড়ে ৫শ ইমাম-মুয়াজ্জীনকে সংবর্ধণা

নিজস্ব প্রতিনিধি :

ফেনী পৌর এলাকায় বিভিন্ন মসজিদে দায়িত্বরত ৫শ ৫২ জন ইমাম-মুয়াজ্জিনকে সংবর্ধণা দিয়েছে পৌরসভা। নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নেতৃত্বাধীন পৌর পরিষদের দুই বছর পূর্তি উপলক্ষ্যে শনিবার সকালে পৌর প্রাঙ্গণে ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, পুলিশ সুপার জাকির হাসান, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি পিপি হাফেজ আহম্মদ, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আয়নুল কবির শামীম।

৭নং ওয়ার্ড কাউন্সিলর বাহার উদ্দিন বাহারের পরিচালনায় আরো বক্তব্য রাখেন আম্মানী বিল্ডার্স এন্ড রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক ও ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফেনী আলীয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান, ফেনী কেন্দ্রীয় বড় জামে মসজিদের খতিব মাওলানা সাইফুল্লাহ, ফেনী কোর্ট মসজিদের খতিব মাওলানা মীর হোসেন, জহিরিয়া মসজিদের খতিব মুফতি ইলিয়াছ বিন নাজেম, রিয়াজ উদ্দিন পাটোয়ারী মসজিদের খতিব মাওলানা আবুল খায়ের মাছুম।

নিজাম উদ্দিন হাজারী এমপি তার বক্তব্যে বলেন, “ইমাম-মুয়াজ্জিনরা যেসব কথা বলবেন তাদের কথা সমাজের মানুষ গ্রহণ করেন। সাধারণ মানুষ আপনাদের বিশ্বাস করেন। সেই বিশ্বাসের মর্যাদা রক্ষা করতে হবে। কোন জায়গায় ভুল ব্যাখ্যা করা যাবেনা। খুৎবা কিংবা নামাজের পূর্বমুহুর্তের বয়ান মানুষ শুনেন। আলেম-ওলামাগণ অপরাজনীতির সাথে জড়িত নেই। সাম্প্রতিক সময়ে জঙ্গিকান্ডের সঙ্গে ওলামায়ে কেরামের সম্পৃক্ততা পাওয়া যায়নি।”

তিনি আরো বলেন, “আমার দায়িত্বপালনকালীন সময়ে ফেনীতে আলেম-ওলামাগন ক্ষতিগ্রস্ত হননি, আগামীতেও ক্ষতিগ্রস্ত হবেন না। আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নির্বাচিত করতে ভূমিকা রাখবেন। এ ব্যাপারে নিজ নিজ অবস্থান থেকে ইতিবাচক প্রচারের অনুরোধ করছি।”

মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী ফেনী পৌরসভা থেকে মসজিদের ইমামদের সম্মানি ভাতা ১ হাজার থেকে ১ হাজার ৫শ টাকা প্রদানের ঘোষণা দেন। তিনি ফেনীর শান্তি-উন্নয়ন অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নিজাম উদ্দিন হাজারী এমপির পক্ষে ইতিবাচক প্রচারে ইমাম-মুয়াজ্জিনদের ভূমিকা রাখার আহবান জানান তিনি।

স্বপন আরো বলেন, “নিজাম হাজারী দায়িত্ব নেয়ার পর থেকে সকল ইমামদের সর্বোচ্চ সম্মান দেয়া হয়েছে, নিরাপত্তা দেয়া হয়েছে। তিনি ফেনীকে সন্ত্রাসের জনপদ থেকে শান্তির জনপদে পরিণত করেছেন। এসময় পৌরসভার উল্লেখযোগ্য উন্নয়ন কার্যক্রম তুলে ধরে আগামীতেও উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার প্রতিশ্রæতি ব্যক্ত করেন এবং সকলের সহযোগিতা কামনা করেন।”

অনুষ্ঠানে ফেনী পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৯ জনকে সম্মাননা প্রদান করা হয়। এর মধ্যে বর্ষসেরা ট্রেড লাইসেন্স নবায়নকারী প্রতিষ্ঠান আম্মানী বিল্ডার্স এন্ড রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পৌর কর আদায়কারী জহির উদ্দিন মোহন, রেমিটেন্স প্রেরণকারী নজরুল ইসলাম মিলন, ছাদবাগান মালিক মো: ইসমাইল, হাফেজ মো: আশরাফুল ইসলাম, সেরা কর্মকর্তা বাজার পরিদর্শক মো: মাসুদুল হক মজুমদার, পেট্টোবাংলা পঞ্চায়েত কমিটির সভাপতি একেএম সামছুদ্দিন ও সাধারণ সম্পাদক আবদুছ ছোবহান, পরিচ্ছন্নতাকর্মী জসিম উদ্দিন, তাসলিমা আক্তার শোভা। সংবর্ধিতদের ক্রেষ্ট, ফুল ও উপহার স্বরূপ ওয়াশিং মেশিন প্রদান করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!