দৈনিক ফেনীর সময়

ফেনী মহিলা কলেজে রচনা প্রতিযোগিতায় পুরস্কার পেলো ৪৬ শিক্ষার্থী

ফেনী মহিলা কলেজে রচনা প্রতিযোগিতায় পুরস্কার পেলো ৪৬ শিক্ষার্থী

নিজস্ব প্রতিনিধি :

ফেনী মহিলা কলেজের উদ্যোগে মাহে রবিউল আউয়াল উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে শহরের কুমিল্লা বাস স্ট্যান্ড সংলগ্ন কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। প্রধান আলোচক ছিলেন আল-জামেয়াতুল ফালাহিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি ফারুক আহমাদ। কলেজ গভর্নিং বডির সভাপতি মেজবাহ উদ্দিন সাঈদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কলেজ গভর্নিং বডির সদস্য ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, পৌরসভার ১০নং ওয়ার্ডের কাউন্সিলর খালেদ খান। কলেজের কো-অর্ডিনেটর মোহাম্মদ শাহ ওয়ালি উল্লাহ মানিকের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ফেনী মহিলা কলেজের অধ্যক্ষ মুহাম্মদ শহীদউল্লাহ। অনুভূতি প্রকাশ করেন ফেনী মহিলা কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী সালমা আক্তার।

অনুষ্ঠানে পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে রচনা প্রতিযোগিতা ক ও খ গ্রুপ এবং বক্তৃতা প্রতিযোগিতায় জেলার অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠানের ৫শতাধিক ছাত্র-ছাত্রী অংশ নেয়। এর মধ্যে বিজয়ী ৪৬ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেছেন, সন্তানদের ধার্মিক তৈরি করতে প্রতিটি অভিভাবকের ইচ্ছা থাকে। এখন থেকে ১০ বছর আগেও এমন প্রতিষ্ঠান পায়নি। এখন পরিবেশ সৃষ্টি হয়েছে। মহিলা কলেজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে মেয়েদের জন্য আলাদা কলেজে পড়ার সুযোগ হয়েছে। এই কলেজ একদিন জেলায় গুরুত্বপূর্ণ ও ভালো হিসেবে প্রতিষ্ঠিত হবে। দক্ষ কারিগরের মাধ্যমে প্রতিষ্ঠান এগিয়ে যেতে বেশি সময় লাগেনা। নারী শিক্ষার বিস্তারে বেসরকারি পর্যায়ে কলেজটি ভূমিকা রাখবে। গতানুগতিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় ও নৈতিক মূল্যবোধে ছাত্রীদের গড়ে তুলতে হবে। এজন্য পৌরসভার পক্ষ থেকে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র স্বপন মিয়াজী আরো বলেন, বাবা-মাকে সম্মান দিতে হবে। তাহলে কোন সন্তান খারাপ হতে পারেনা। অভিভাবকরা উচ্চ শিক্ষার জন্য সন্তানদের লন্ডন, আমেরিকা কিংবা ইউরোপে পাঠিয়ে থাকেন। বাবা-মায়ের অসুখ-বিসুখ এমনকি মৃত্যুর খবর নেয় না এমন সন্তানের প্রয়োজন নেই। সন্তানদের ধর্মীয় শিক্ষা বেশি দিতে হবে। তাহলে কখনো খারাপ হওয়ার সুযোগ নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!