দৈনিক ফেনীর সময়

ফেনী শিল্পকলায় সুরের লড়াই

ফেনী শিল্পকলায় সুরের লড়াই

সময় রিপোর্ট :

শিল্পকলায় অন্যরকম দৃশ্য। কোন কক্ষে মহান প্রভু ও বিশ্বনবী (স:) এর শানে হামদ ও নাত, কোন কক্ষে আজান আর কোথাও পবিত্র আল কোরআনের সুর। প্রতিযোগী শিশু থেকে মধ্যবয়সী। বাদ্যযন্ত্রবিহীন খালি কন্ঠে এ ব্যতিক্রমি সুরের লড়াই এর আয়োজক বৃহত্তর নোয়াখালীর সর্বাধিক প্রচারিত দৈনিক ফেনীর সময়।

প্রকাশনার শুরু থেকে বিতর্ক উৎসব, দেশের গান প্রতিযোগিতা, চিত্রাঙ্কণ, আবৃত্তি, সাধারন জ্ঞান, কুইজ, গোলটেবিল, মুক্ত আলোচনা ও বৃত্তি পরীক্ষাসহ নানা সৃজনশীল আয়োজনের ধারাবাহিকতায় পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে এবার ক্বেরাত, হামদ-নাত ও আজান প্রতিযোগিতার আয়োজন করা হয়। জেলা শিল্পকলা একাডেমীতে দুইদিনব্যাপী এ সাংস্কৃতিক প্রতিযোগিতা বুধবার শেষ হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেষ্ট ও সনদ তুলে দেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান। দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, বিএমএ সভাপতি অধ্যাপক ডা: সাহেদুল ইসলাম ভূঞা কাওসার, ফেনী কেন্দ্রীয় বড় জামে মসজিদের খতিব ও ফেনী আলীয়া মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা সাইফুল্লাহ, জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ কেবিএম জাহাঙ্গীর আলম, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ-সভাপতি ও স্টার লাইন গ্রæপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক জহিরুল আলম, জেলা সাংস্কৃতিক কর্মকর্তা এসএমটি কামরান হাসান।

প্রতিযোগিতার সমন্বয়ক অধ্যক্ষ এম. মামুনুর রশিদ ও তৌহিদুল ইসলাম তুহিনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের সহকারি অধ্যাপক ডা: রিয়াজ উদ্দিন চৌধুরী, যমুনা টিভির স্টাফ রিপোর্টার আরএম আরিফুর রহমান। অনুষ্ঠানে অনুর্ধ্ব ৫ম শ্রেণি পর্যন্ত ক গ্রæপ, ৬ষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত খ গ্রæপ, ৯ম থেকে একাদশ পর্যন্ত গ গ্রæপ, উম্মুক্ত ঘ গ্রæপে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ৪৯ জনকে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়।

এর আগে মঙ্গলবার সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন পুলিশ সুপার জাকির হাসান, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মীর মুহাম্মদ নেয়ামত উল্যাহ ও ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি আয়নুল কবীর শামিম।

একইদিন দুপুরে বাছাই পর্বে উত্তীর্ণদের ইয়েস কার্ড প্রদান করেন ফেনী সরকারি জিয়া মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর কামরুন নাহার, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এ.কে শহীদ উল্যাহ খোন্দকার ও শহর ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী।

দুইদিন ব্যাপী এ প্রতিযোগিতায় ক, খ ও গ গ্রæপে জেলার অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ও উম্মুক্ত বিভাগে সহস্রাধিক প্রতিযোগী অংশ নিয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!