দৈনিক ফেনীর সময়

ফেনী হার্ট ফাউন্ডেশন অন্যত্র সরিয়ে নিতে ডিসির আহবান

ফেনী হার্ট ফাউন্ডেশন অন্যত্র সরিয়ে  নিতে ডিসির আহবান

নিজস্ব প্রতিনিধি :

ফেনীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন এন্ড রিচার্স ইনস্টিটিউট শহরের রাজাঝির পাড় থেকে সরিয়ে নেয়ার আহবান জানিয়েছেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান। এক্ষেত্রে জেলা প্রশাসনের পক্ষ থেকে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

গতকাল বুধবার দুপুরে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এন্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক আরো বলেন, “হার্ট ফাউন্ডেশন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। হার্ট ফাউন্ডেশন রাজাঝির দীঘির পাড়ে করতে হবে এটা খুবই জরুরী ছিল না।”

তিনি আরো বলেন, “ফেনীতে খাস জায়গার অভাব ছিল না। অনেক খালি জায়গা আছে। ভালো কাজের জন্য খাস জায়গা প্রয়োজন হলে আমরা সবরকম সহযোগিতা করবো।

হার্ট ফাউন্ডেশনের কাজকে সবাই সমর্থন করতেন, এজন্য অতীতে অনেক জাদরেল জাদরেল জেলা প্রশাসক ছিলেন, তাদের সময়ে ভবন হয়েছে। অথচ এটা ঐতিহাসিক জায়গা। এখানে জেলা প্রশাসকের বাসভবন ছিল। বহু আগেই এ ত্রুটিটা সংশোধন করা প্রয়োজন ছিল। সবার বৃহত্তর স্বার্থে এ জায়গাটা ছেড়ে দিলে বৃহৎ পরিসরে সেবা দিতে পারবেন।”

নবীন চন্দ্র সেনের স্মৃতি বিজড়িত জায়গা সংরক্ষণ জরুরী উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, “ফেনীর প্রতিষ্ঠাতা নবীন চন্দ্র সেন না, আরো অনেকে ছিলেন। তবে দীঘির চারপাশ তিনি নান্দনিকভাবে সাজিয়েছেন। তার বাসভবন হার্ট ফাউন্ডেশনের এখানে ছিল। তিনি এখানে থাকতেন। এনিয়ে জেলা প্রশাসন এমনকি হার্ট ফাউন্ডেশন কর্তৃপক্ষ অস্বস্তিতে থাকেন। এ জায়গা থেকে বের হয়ে আসতে হবে।”

বারডেম হাসপাতালের প্রসঙ্গ টেনে জেলা প্রশাসক আরো বলেন, “ঢাকার বারডেম হাসপাতাল শুরুতে এত বড় ছিল না। আশপাশের জেলা থেকে যেই পরিমান রোগী আসেন একসময় হার্ট ফাউন্ডেশনেরও বড় বড় ভবন হবে। এখন থেকে কাজ শুরু করতে হবে। জেলা প্রশাসক হিসেবে জমি দখলের সাথে নেই, তবে ভালো কাজের সাথে থাকবো।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!