দৈনিক ফেনীর সময়

বন্ধুর বন্ধন অনন্য সংগঠন-যাকাত বিতরন অনুষ্ঠানে ডিসি আবু সেলিম

বন্ধুর বন্ধন অনন্য সংগঠন-যাকাত বিতরন অনুষ্ঠানে ডিসি আবু সেলিম

শহর প্রতিনিধি :

ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেছেন, একটি সামাজিক সংগঠন দারিদ্রমুক্ত ফেনী গড়তে যেভাবে কাজ করে যাচ্ছে ‘বন্ধুর বন্ধন এই যাকাত বিতরণ সারাদেশে মডেল হতে পারে’। বন্ধুর বন্ধনের অনুকরণে সারাদেশে অন্যেরা উদ্যেগ নিলে দেশ দারিদ্রমুক্ত হতে পারে। ধনী-গরীবের বৈষম্য দূর হবে। যারা এই সুযোগ কাজে লাগাতে পারবে না তাদের মতো অভাগা আর নেই।তিনি আরও বলেন,ফেনীর মানুষ সংগঠন প্রিয়।তারা ছোট ছোট সংগঠনের ব্যানারে অনেক সামাজিক কাজ করে থাকেন।এর মধ্যে বন্ধুর বন্ধন অনন্য।

শুক্রবার সামাজিক সংগঠন বন্ধুর বন্ধন যাকাত বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। ‘যাকাত কোন দান নয়, যাকাত ধনীর উপর গরীবের অধিকার” এ শ্লোগানকে সামনে রেখে শহরের শিশু নিকেতন কালেক্টরেট স্কুলের হলরুমে যাকাত বিতরণ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বন্ধুর বন্ধনের স্বপদ্রষ্টা ও প্রধান সংগঠক নাজমুল করিম ভূঞা সুমন।

বিশেষ অতিথি ছিলেন দৈনিক প্রথম আলো নিজস্ব প্রতিবেদক, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক আবু তাহের,ফেনী রিপোর্টার্স ইউনিটি সভাপতি ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, ফেনী কেন্দ্রীয় বড় জামে মসজিদের খতিব মাওলানা সাইফুল্লাহ, ফেনী শিশু নিকেতন কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক মো: শফিউল আলম।

সংগঠনের সভাপতি সেফায়েত উল্যাহর সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক জি.এম তাজ উদ্দিন পলাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন ভূঞা পারভেজ, সংগঠক শেখ ফেরদৌস আনায়ার মজনু, আনিসুর রহমান, জালাল উদ্দিন বাবলু ও সাপ্তাহিক স্বদেশপত্র সম্পাদক এন এন জীবন। শুভে”ছা বক্তব্য রাখেন যাকাত বিতরণ উপ-কমিটির আহবায়ক মো: শাহজাহান। শেষে উপস্থিত অতিথিবৃন্দ গরীব অসহায় লোকজনের মাঝে যাকাত সামগ্রী বিতরণ করেন।

উল্লেখ, চলতি বছর যাকাত বিতরণ অনুষ্ঠানে হতদরিদ্রদের মাঝে ৪৩ টি সেলাই মেশিন, ২০ বান ঢেউটিন, ৭টি টিউবয়েল, বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে নগদ ২ লাখ ৯১ হাজার টাকাসহ মোট ৮ লাখ ৮১ হাজার ৫শ টাকার যাকাত প্রদান করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!