দৈনিক ফেনীর সময়

বলপয়েন্টের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বলপয়েন্টের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ইমরান ইমন :

সাহিত্য সংগঠন বলপয়েন্টের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব পালিত হয়েছে। শনিবার বিকেলে শহরের ড. সেলিম আল দীন মিলনায়তনে এ উৎসব অনুষ্ঠিত হয়। বলপয়েন্টের সমন্বয়ক কবি ইকবাল আলমের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দিন স্টালিন। কবি ওবায়েদ মজুমদারের অতিথি ছিলেন লেখক ও ইতিহাসবিদ জাহিদুল গণি চৌধুরী, চলচ্চিত্র অভিনেতা আমিন আজাদ। আলোচক ছিলেন কবি সৈকত হাবিব, কবি সাইফুর রহমান চৌধুরী, কবি জিন্নাহ চৌধুরী, ড. মেহেদী হাসান ও আলমগীর মোহাম্মদ।

রেজাউদ্দিন স্টালিন তার বক্তব্যে বলেন, এখনকার সময়ের মানুষরা অর্থের পেছনে, ক্ষমতার পেছনে ছোটে। আর আপনারা ছুটেছেন সাহিত্যের পেছনে। এটা আমাদের সাহিত্যের জন্য দারুণ আশাজাগানিয়া ব্যাপার। ব্রিটিশ বিরোধী আন্দোলন, ভাষা আন্দোলন এবং আমাদের মুক্তিযুদ্ধে কবিদের অপরিসীম অবদান ছিল। আমাদের জাতিসত্তার ইতিহাস নির্মাণে কবিদের ভূমিকা অপরিসীম। শুদ্ধ সাহিত্য চর্চার মাধ্যমে কবিতার মতোই সুন্দর একটা বাংলাদেশ আমরা গড়তে পারি।

সৈকত হাবীব তার বক্তব্যে বলেন, সাহিত্য চর্চা করতে হলে সাহিত্যধর্মে দিক্ষিত হতে হবে। আর এর জন্য দরকার উদারতা, মননশীলতা। মহৎ সাহিত্যের চর্চা করতে পারলে আমরা নিজেদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে পারব।

শেষে বলপয়েন্টের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। ২০২০ সালের ১১ আগস্ট বলপয়েন্ট প্রতিষ্ঠা লাভ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!