দৈনিক ফেনীর সময়

বিশ্ব পরিবেশ দিবসে ফেনীতে তিন হাজার সুপারি চারা রোপন

বিশ্ব পরিবেশ দিবসে ফেনীতে তিন হাজার সুপারি চারা রোপন

নিজস্ব প্রতিনিধি :

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে ফেনী জেলা প্রশাসনের পক্ষ থেকে সবুজায়নের উদ্যোগ বাস্তবায়নে সহায়তা করেছে বেসরকারি জনকল্যাণমূলক উন্নয়ন প্রতিষ্ঠান (এনজিও) শক্তি ফাউন্ডেশন। সোমবার জেলার সবকটি উপজেলা ভূমি অফিস ও সকল ইউনিয়ন ভূমি অফিসে ৩ হাজার বৃক্ষরোপন করা হয়। দুপুরে শহরের ট্রাংক রোডে সদর উপজেলা ভুমি অফিস প্রাঙ্গণে গাছের চারা রোপন করেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান। এসময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আজগর আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোমেনা আক্তার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আনোয়ার হোসাইন পাটোয়ারী, সহকারি কমিশনার (ভূমি) লিখন বনিক, শক্তি ফাউন্ডেশনের ক্লাইমেট চেজ্ঞ ডিপার্টমেন্ট কনসালটেন্ট লাবিবা রহমান, ডেপুটি ডিরেক্টর এন্ড হেড অব ট্রেজারী ইসমাইল হোসেন, ফেনী জোনের জোনাল হেড মোহাম্মদ শিব্বির হাসান ও এরিয়া সুপার ভাইজার সুমন দত্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) লিখন বণিক জানান, গাছ লাগানো একটি উন্নয়নমূলক কাজ। দেশে বনায়নের সংখ্যা কমে যাচ্ছে। সকলকে এ বিষয়ে সচেতন হতে হবে।

শক্তি ফাউন্ডেশনের কনসালটেন্ট ক্লাইমেট চেজ্ঞ ডিপার্টমেন্ট লাবিবা রহমান জানান, বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে শক্তি ফাউন্ডেশন গ্রিন ইনিশিয়েটিভ প্রকল্পের মাধ্যমে পর্যায়ক্রমে কয়েকটি জেলায় বৃক্ষরোপনের পরিকল্পনা হাতে নিয়েছে। এই বৃক্ষরোপন কর্মসূচি একদিকে যেমন পরিবেশের উন্নয়ন ঘটাতে ও অন্যকে উদ্ভুদ্ধকরনের কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সহায়ক হবে অন্যদিকে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে বিশেষ ভূমিকা পালন করবে।

তিনি আরো জানান, শক্তি ফাউন্ডেশন দেশে ৫শ ৪টি শাখা অফিস ও ৮৭ টি শক্তি মেডিক্যাল সার্ভিস সেন্টারের মাধ্যমে স্বাস্থ্য সেবা ও সুরক্ষা, নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন, আর্থ- সামাজিক উন্নয়ন, উদ্যোক্তা তৈরি ও প্রশিক্ষণ এবং উপযুক্ত ঋণ দানের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!