দৈনিক ফেনীর সময়

ভোটার তালিকায় নাম না থাকা ১৩ আইনজীবীর মামলার আদেশ আজ

ভোটার তালিকায় নাম না থাকা ১৩ আইনজীবীর মামলার আদেশ আজ

নিজস্ব প্রতিনিধি :

ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ভোটার তালিকায় নাম না থাকায় ১৩ আইনজীবীর দায়ের করা মামলায় গতকাল রবিবার শুনানী হয়েছে। যুগ্ম-জেলা জজ আদালতের বিচারক খায়রুন নেছা শুনানী শেষে সোমবার আদেশের তারিখ নির্ধারণ করেন। জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল বশর চৌধুরী ও সাধারণ সম্পাদক আমিনুল করিম মজুমদার ফেনীর সময় কে এ তথ্য নিশ্চিত করেছেন। চলতি মাসের ২০ জানুয়ারি সমিতির ভোটগ্রহণের দিন ধার্য্য রয়েছে।

আমিনুল করিম মজুমদার জানান, গতকাল তারা যুগ্ম-জেলা জজ আদালতে শুনানীতে অংশ নিয়েছেন। সেখানে ১৩ জন আইনজীবীকে ভোটার তালিকা থেকে বাদ দেয়ার সপক্ষে সমিতির কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত সহ যুক্তি উপস্থাপন করেছেন। এর প্রেক্ষিতে আদালত সোমবার আদেশের দিন ধার্য্য করেন।

তিনি আরো জানান, নির্বাচনের তারিখ ঘোষণার পর ১৩ জন আইনজীবী আদালতে অভিযোগ দিয়েছেন। তাদের বাদ দেয়ার বিষয়টি ২০১৬ সালে সভাপতি জাহিদ হোসেন খসরু ও সাধারণ সম্পাদক ইউসুফ আলমগীর চৌধুরী নেতৃত্বাধীন সমিতির কার্যনির্বাহী কমিটির সময়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। যেটি কার্যকর করা হয়েছে। যা সমিতির গঠনতন্ত্র সহ নিয়ম মেনেই করা হয়েছে।

বাদিপক্ষে আইনজীবী ছিলেন আনোয়ারুল করিম ফারুক, আবু তাহের, শফিউল আলম।

প্রসঙ্গত; গত বুধবার জেলা আইনজীভী সমিতির কার্যনির্বাহী নির্বাহী পরিষদ ও বার কাউন্সিল সচিবকে বিবাদী করে যুগ্ম-জেলা জজ প্রথম আদালতে মামলা দায়ের করা হয়। বাদিগণ হলেন- মো: গোলাম সরওয়ার, মোহাম্মদ হানিফ মজুমদার, মিজানুর রহমান সেলিম, রায়হান উদ্দিন মামুন, এসএম আবুল মনসুর রানা, মো: আবদুল আহাদ ভূঞা, রবিউল হক ফরহাদ, আবদুল মালেক, সাইদুর রহমান রাব্বী, একরামুল হক ভূঁইয়া, সাইফুল্লাহ রাশেদ, শাহজালাল ভূঞা সবুজ ও আনোয়ারুল আজিম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!