দৈনিক ফেনীর সময়

মিরসরাইএ ড্রেজার ডু‌বি: উদ্ধার হলো ৮ শ্রমিকের মরদেহ

মিরসরাইএ ড্রেজার ডু‌বি: উদ্ধার হলো ৮ শ্রমিকের মরদেহ

মিরসরাই প্রতিনিধি:

দুর্ঘটনার প্রায় ৬৩ ঘন্টার পর একে একে উদ্ধার হলো চট্টগ্রামের মিরসরাইয়ের সাগরে ড্রেজারডুবিতে নিহত আট শ্রমিকের মরদেহ। সর্বশেষ বৃহস্পতিবার সকাল ১০টায় বশর হাওলাদার (৩৫) এর লাশ উদ্ধারের পর উদ্ধার অভিযান সমাপ্তি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে শাহিন মোল্লার (৩৫) ও সাড়ে ৯টায় তারেক মোল্লার (২৮) লাশ উদ্ধার করা হয়। এর আগে বুধবার রাত ১১টায় আলম সরদার (৫০) এর লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারের তথ্য নিশ্চিত করেন মিরসরাই থানার অফিসার ইনচার্জ মো. কবির হোসেন।

গত সোমবার উপজেলার ১৬ নং সাহেরখালি ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ৩ নং বসুন্ধরা এলাকায় বেড়িবাঁধ থেকে ৫০০ হাজার ফুট গভীরে সাগরের মাঝে ঠিকাদারি প্রতিষ্ঠান সৈকত এন্টারপ্রাইজের বালু উত্তোলনের ড্রেজার মেশিন রাখা ছিল। রাতে ঝড়ে কবলে সেখান থেকে আট শ্রমিক নিখোঁজ হন।
কবির হোসেন বলেন, বুধবার রাত আনুমানিক ১১টার দিকে আলম সরদার ও বৃহস্পতিবার সকাল ৯ টা ও সাড়ে ৯টার দিকে আরো দুটি মরদেহ, ১০টায় সর্বশেষ মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের নাম শাহিন মোল্লা, তারেক মোল্লা ও বশর হাওলাদার। নিখোঁজ ৮ শ্রমিকের মধ্যে সবার মরদেহ উদ্ধার হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার রাত ৯টায় প্রথম উদ্ধার করা হয় রহমান ফকিরের ছেলে মো. আল-আমিন ফকির। পরদিন বুধবার সকালে একসাথে উদ্ধার হয় আনিচ মোল্লার এক ছেলে ইমাম হোসেন মোল্লা, আব্দুল হক মোল্লার ছেলে মাহমুদ মাহমুদ মোল্লা, সেকান্দার বারির ছেলে মো. জাহিদ বারি। একইদিন রাত ১১টায় উদ্ধার হয় নুরু সরদারের ছেলে আলম সরদার। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে উদ্ধার হয় আনিচ মোল্লার আরেক ছেলে শাহিন মোল্লা, ইউসুফ আলী হাওলাদারের ছেলে বশর হাওলাদার ও সর্বশে রহমান খানের ছেলে তারেক মোল্লা। তারা সবাই জেলা সদরের জৈনকাঠি গ্রামের বাসিন্দা।

চট্টগ্রাম আগ্রাবাদ সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ হারুন পাশা বলেন, ড্রেজারডুবিতে নিখোঁজ ৮ জন শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। আজ সকাল ১০টায় উদ্ধার অভিযান সমাপ্ত করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লাশগুলো বুঝিয়ে দেওয়া হয়েছে।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমান বলেন, রূদ্ধশ্বাস অভিযান শেষে সাগরে ড্রেডারডুবিতে নিখোঁজ সকল শ্রমিকের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। দুর্ঘটনার পর থেকে ঘটনাস্থলে উপস্থিত থেকে অনেক চড়াই-উৎরায়ের পর লাশগুলো উদ্ধার হয়েছে। ইতমধ্যে আগে উদ্ধার হওয়া চারজনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি চারজনের লাশও কিছুক্ষণ পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে। তিনি আরো বলেন, যারা আমাদের উদ্ধারকাজে সহযোগিতা করেছে সবাইকে ধন্যবাদ জানাচ্ছি এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!