দৈনিক ফেনীর সময়

লেমুয়ায় চম্পাকলীর আয়োজনে ফুটবলের সমাপনী

লেমুয়ায় চম্পাকলীর আয়োজনে ফুটবলের সমাপনী

সদর প্রতিনিধি :

ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি শুসেন চন্দ্র শীল বলেছেন, “গ্রাম পর্যায়ে এসব উদ্যোগ হারিয়ে যাচ্ছে। ছেলেরা মোবাইল ফোনের দিকে অনেক বেশি আসক্ত হয়ে খারাপ দিকে ধাবিত হচ্ছে। নেশাগ্রস্ত হচ্ছে। ইয়াবা-মাদককে চিনছে। এসব থেকে বেরিয়ে আসতে হলে খেলাধুলা আয়োজন করতে হবে। তাহলে ভালো সমাজ উপহার দিতে হবে। ভালো এলাকা গড়ে তুলতে হলে খেলাধুলার বিকল্প হতে পারেনা। লেমুয়ায় প্রতিভাবান ক্ষুদে খেলোয়াড়দের অনুশীলন করতে হবে। এখানে জেলা ও জাতীয় পর্যায়ে নেতৃত্ব দেয়ার মতো রয়েছে। ক্রীড়া সংস্থার মাধ্যমে সহযোগিতা চাইলে খেলোয়াড় হিসেবে আত্মপ্রকাশ করতে পারবে। ঘরে বসে থাকলে প্রতিভার বিকাশ হবেনা। চর্চা করতে হবে। ফুটবল একাডেমী করতে পারেন, প্রশিক্ষক দেয়া হবে। যেকোন উদ্যোগ গ্রহণ করা হলে বাস্তবায়ন করা সহজ।”

তিনি আরো বলেন, “স্বাধীনতার মাত্র ১০-১১ বছর পর লেমুয়া চম্পাকলী সাংস্কৃতিক গোষ্ঠী প্রতিষ্ঠিত হয়েছে। তারা বিভিন্ন সময়ে সৃজনশীল কার্যক্রম অব্যাহত রেখেছেন। খেলাধুলার মাধ্যমে শিশু-কিশোর ও যুবকদের মাঠে আনতে হবে। তাহলে তারা মোবাইল এবং গেমস এর অপব্যবহার থেকে দূরে থাকতে পারবে। এতে করে প্রতিভা বিকশিত হবে।” এজন্য বেশি বেশি সামাজিক কার্যক্রম আয়োজনের আহবান জানিয়ে উপজেলা পরিষদ ও ব্যক্তিগতভাবে আর্থিক সহযোগিতারও আশ্বাস দেন তিনি।

রবিবার বিকালে সদর উপজেলার লেমুয়া উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় লেমুয়া চম্পাকলী সাংস্কৃতিক গোষ্ঠীর আয়োজনে ফুটবল টুর্ণামেন্টের সমাপনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। সংগঠনের প্রতিষ্ঠাতা ওবায়দুল হকের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক মিলনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এ.কে শহীদ উল্যাহ খোন্দকার, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও কালিদহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন ডালিম। অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি নুরুল আমিন বাটলার, লেমুয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক গজনবী শিপন, লেমুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: সাহেদ আলী, ইউপি সদস্য কামাল উদ্দিন, মাসুদ তালুকদার, চম্পাকলীর সভাপতি মো: ওমর ফারুক, সহ-সভাপতি এমরান পাটোয়ারী, সাধারণ সম্পাদক আজম খান, উপজেলা ছাত্রলীগ সভাপতি আকরামুজ্জামান রাজু, সাধারণ সম্পাদক বেলাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
টুর্ণামেন্টের ফাইনালে পদ্মা একাদশ-মেঘনা একাদশ ১-১ গোলে সমতায় এলে খেলা ট্রাইব্রেকারে গড়ায়। শেষে ৫-৪ গোলে পদ্মাকে হারিয়ে মেঘনা একাদশ চ্যাম্পিয়ন হয়। মেঘনা দলের সাকিব সেরা খেলোয়াড় ও পদ্মা দলের আসিফ সেরা গোলদাতা হিসেবে পুরস্কৃত হয়।

টুর্ণামেন্ট কমিটির আহবায়ক জসিম উদ্দিন জানান, যুব সমাজকে ক্রীড়ামুখী করতে লেমুয়া চম্পাকলি সাংস্কৃতিক গোষ্ঠী খেলাধুলাসহ নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় ১ সেপ্টেম্বর থেকে জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়েছে। এ আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীরা অংশ নেয়। টুর্ণামেন্টে মোট ৬টি দল অংশগ্রহণ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!