দৈনিক ফেনীর সময়

শুসেনকে ফোন করে ইউনাইটেড ট্রাস্টের ঘর পেলেন প্রতিবন্ধী

শুসেনকে ফোন করে ইউনাইটেড ট্রাস্টের ঘর পেলেন প্রতিবন্ধী

সদর প্রতিনিধি :

ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের মধুয়াই এলাকায় দীর্ঘদিন ঝুপড়ি ঘরে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করেন প্রতিবন্ধী জসিম উদ্দিন। দিনের বেলায় একটু স্বস্তি পেলেও সন্তান-সন্ততি নিয়ে ঘর ভেঙ্গে পড়ার ভয়ে রাত কাটতো তাদের। ঝড়-বৃষ্টিতে বারবার ঘর উড়ে যায়। খড়কুটো দিয়ে আবারো মেরামত করা হতো। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীলকে ফোনে বিষয়টি জসিম উদ্দিনের মেয়ে অবহিত করেন। এরপর তার উদ্যোগে ইউনাইটেড ট্রাস্টের পক্ষ থেকে ঘর পেলেন জসিম-কুলসুম দম্পত্তি।

স্থানীয় সূত্র জানায়, দিনমজুর করে সংসার চালাতেন জসিম উদ্দিন। একটি সড়ক দূর্ঘটনায় পা হারিয়ে ফেলেন তিনি। তার স্ত্রী বিবি কুলসুম বাঁশ-বেতের কাজ করে জীবিকা নির্বাহ করেন। এক মেয়েকে বিয়ে দেয়ার পর সংসারে বনিবনা না হওয়ায় ছাড়াছাড়ি হয়ে যায়। দুই সন্তানকে নিয়ে তিনিও বাবার পরিবারে থাকেন। ওই মেয়ে বর্তমানে শহরের মেডিস্ক্যান প্রাইভেট হাসপাতালে চাকুরী করেন।

সোমবার বিকালে ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল। এসময় ইউনাইটেড ট্রাস্টের ফেনী জেলা কো-অর্ডিনেটর মুহাম্মদ ফয়সাল ভূঁইয়া, স্বেচ্ছাসেবী সংগঠন সহায় সভাপতি মঞ্জিলা আক্তার মিমি, সাধারণ সম্পাদক মুহাম্মদ দুলাল তালুকদার, নাঙ্গলমোড়া কেবল নেটওয়ার্কের পরিচালক জিয়াউল হক মিলন, ব্যবসায়ী মো: রেদোয়ানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল জানান, ঝুপড়ি ঘরে জসিমের পরিবারের মানবেতর জীবন-যাপনের বিষয়টি ইউনাইটেড ট্রাস্টকে জানানো হয়। এরপর তারা আড়াই লাখ টাকা ব্যয়ে একটি ঘর নির্মাণ করে দেয়া হয়। গতকাল সোমবার বিকালে নবনির্মিত ঘরের উদ্বোধন করেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!