দৈনিক ফেনীর সময়

‘শেখ হাসিনার অধীনে আর নির্বাচন নয়’

‘শেখ হাসিনার অধীনে আর নির্বাচন নয়’

নিজস্ব প্রতিনিধি :

ফেনীতে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে চেয়ারপার্সনের উপদেষ্টা এসএম ফজলুল হক বলেছেন, শেখ হাসিনার অধিনে দলীয় ব্যানারে ও গভীর রাতের নির্বাচন এদেশে আর হবে না। বিএনপির একজন কর্মী বেঁচে থাকতেও শেখ হাসিনার অধিনে নির্বাচন করতে দেয়া হবে না। রবিবার বিকালে শহরের ইসলামপুর রোডের জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মানুষ বেকার। চাকুরী পাচ্ছে না। ঢাকা শহরে মেয়েরা বোরকা পরে ভিক্ষা করছে। কারন ভদ্র ঘরের মেয়েরা লজ্জায় মুখ দেখাতে চায় না। আমরা প্রতিবাদ অনেক করেছি, প্রতিবাদ করেই যাচ্ছি। আমার ছাত্রজীবন থেকে প্রতিবাদ করতে করতে আজকে ফেনী পর্যন্ত এসেছি। স্বাধীনতার যুদ্ধ করেছি। স্বপ্ন ছিল ভালো একটা সমাজ ব্যবস্থা পাবো। গরীব-দু:খী মানুষের স্বাধীনতা আসবে। মানুষ কাজ-কর্ম পাবে। গরীব-দু:খী মানুষ চিকিৎসা ও চাকুরী পাবে। গরীবের ছেলেরা লেখাপড়া করে দেশের দায়-দায়িত্ব পাবে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হবে। তাঁকে সেই সুযোগ দেয়া হয়নি। মানুষ এখনো পরাধীন।

ফজলুল হক আরো বলেন, তারা সব কিছুতে আওয়ামীলীগ করতে চায়। প্রশাসন আওয়ামীলীগ, ব্যবসায় আওয়ামীলীগ, বিদ্যুৎ আওয়ামীলীগ, খাদ্র-দ্রব্যে আওয়ামীলীগ। মানুষ নি:শ্বাস ফেলার জায়গা পায় না। ঘরে ঘরে বিদ্যুৎ দেবে বলে এখন ঘরে ঘরে অন্ধকার। এদেশের তরুণ যারা আছে তারা আবার রক্ত দিতে হবে। শেখ মুজিবুর রহমান গণতন্ত্রের কথা বলে বাকশাল কায়েম করেছেন। গণতন্ত্রের কথা বলে সব পত্রিকা বন্ধ করে দিয়েছিল। শেখ হাসিনা সুপরিকল্পিতভাবে তরুণ প্রজম্মকে ধ্বংস করে দিচ্ছেন। গণতন্ত্রের কথা বলে রাত ১২ টায় ভোট নিয়েছেন। আমরা জনগণের স্বাধীনতা চাই। আওয়ামীলীগের স্বাধীনতা নয়। রাত ১২টায় ভোট নেয়ার মাধ্যমে শেখ হাসিনা আমলাদের চরিত্র নষ্ট করেছেন। আপনারা জনগণকে বিভিন্ন বাহিনী নিয়ে পিটান। বাহিনী ছাড়া জনগণের মাঝে আসুন কি হয় দেখুন। শেখ হাসিনা আজকেও যদি ক্ষমতা ছাড়েন দেশ ঠিক হতে আরো ত্রিশ বছর লাগবে। সাধারণ মানুষের হাতে টাকা নেই। এ টাকা গেল কোথায় জনগণ জবাব চায়। ফেনীর মানুষ সবসময় আন্দোলন-সংগ্রামে এগিয়ে ছিল। যখনই আন্দোলনের ডাক দেয়া হবে তখনই বেগম খালেদা জিয়ার এ ফেনী থেকে আন্দোলন শুরু করতে হবে। এমন আগুন জ্বালাতে হবে যে আগুনে শেখ হাসিনা জ্বলে ছাঁই হয়ে যাবে।

জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ মজুমদার। সমাবেশে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল, কৃষকদল, শ্রমিকদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!