দৈনিক ফেনীর সময়

সংসদ নির্বাচনে হেরে এবার উপজেলায়

সংসদ নির্বাচনে হেরে এবার উপজেলায়

আরিফ আজম :

আগামী ৮ মে অনুষ্ঠিতব্য পরশুরাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন আবুল হাসেম। তিনি গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে হেরেছেন।

স্থানীয় সূত্র জানায়, বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল হাসেম দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ (পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া) আসনে প্রতিদ্বন্ধীতা করেন। নির্বাচন কমিশনের তথ্যমতে, ওই আসনে ভোট পড়েছে ১ লাখ ৯৭ হাজার ৭১৯। এর মধ্যে ৩ হাজার ৩শ ৮৪ ভোট বাতিল হওয়ায় বৈধ ভোট ১ লাখ ৯৪ হাজার ৩৩৫। এর মধ্যে ১ লাখ ৮৭ হাজার ৭৬০ ভোট পেয়ে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম সংসদ সদস্য নির্বাচিত হন। ভোটের হিসাবে ৪ হাজার ১৯৫ ভোট পেয়ে শাহরিয়ার ইকবাল দ্বিতীয় ও আবুল হাসেম চৌধুরী ৩ হাজার ২৪ ভোট পেয়ে তৃতীয় হন। নিজ উপজেলা পরশুরামে ৬০ দশমিক ৪০শতাংশ ভোট পড়েছে। এখানে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ৫১ হাজার ৫৬৯ আর আবুল হাসেম ৫৮৫ ভোট পেয়েছেন। বক্সমাহমুদ ইউনিয়নের নিজ এলাকায় দক্ষিণ গুথুমা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রদত্ত ২৬২১ ভোটের মধ্যে আবুল হাসেম ৪১ ভোট আর পাশ^বর্তী ওয়ার্ডের উত্তর কেতরাঙ্গা ইসলামিয়া দাখিল মাদরাসা কেন্দ্রে তার প্রতীকে কোন ভোট পাননি।

নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, পরশুরাম উপজেলার পৌরসভা ও তিনটি ইউনিয়নে ২৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৮৮ হাজার ৮শ ৯০। এর মধ্যে ৪৫ হাজার ৪শ ৮ জন পুরুষ ও ৪৩ হাজার ৪শ ৮২ জন নারী ভোটার রয়েছেন।

সহকারি রিটার্নিং কর্মকর্তা তানজিদা ইয়াসমিন জানান, পরশুরাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা পড়েছে ৯টি। এসব মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিলের মধ্যে। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর ৮ মে ভোটগ্রহণ হবে।

এ ব্যাপারে বক্তব্য জানতে আবুল হাসেম চৌধুরীর সঙ্গে কথা বলার চেষ্টা করলে তিনি সাংবাদিক পরিচয় জেনে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!