দৈনিক ফেনীর সময়

সোনাগাজীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

সোনাগাজীতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিনিধি :

সোনাগাজীতে পুকুরের পানিতে ডুবে চার বছর বয়সী সাইকা আক্তার ও দুই বছর বয়সী ওলি উল্যাহ মারা গেছে। বৃহস্পতিবার দুপুরে ও বুধবার বিকেলে উপজেলার চর সাহাভিকারী ও ভূঁইয়া বাজার এলাকায় দুই বাড়িতে এ ঘটনা ঘটে। এনিয়ে চলতি মাসে ১৩ দিনে উপজেলায় পুকুর ও গামলার পানিতে ডুবে পাঁচ শিশুর মৃত্যু হয়েছে। ওলি উল্যাহ উপজেলার চর সাহাভাকারী এলাকার শাহাদাত হোসেনের ছেলে ও সাইকা উপজেলার ভূঁইয়া বাজার এলাকার নুর আলমের মেয়ে।

ওলি উল্যাহর বাবা শাহাদাত হোসেন বলেন, বৃহস্পতিবার দুপুরে তাঁর স্ত্রী ঘরে কাজে ব্যস্ত ছিলেন। শিশুটি ঘরের সামনে বাড়ির ওঠানে অন্যান্য ছেলে-মেয়েদের সঙ্গে খেলা করছিল। এসময় মায়ের অজান্তে শিশুটি খেলা করতে করতে ঘরের পাশে পুকুরে চলে যায়। কাজ শেষে সাড়া শব্দ না পেয়ে তাকে আশ-পাশে খুঁজতে থাকেন। শশুটিকে কোথাও না পেয়ে পরিবারের লোকজন ঘরের পাশের পুকুরে যায়। এসময় বাড়ির অপর একজন লোক পানিতে শিশুটিকে ভাসতে দেখে চিৎকার শুরু করেন। পরে বাড়ির লোকজন শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। বিকালে তার ছেলের লাশ জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফর করা হবে।

অপরদিকে শিশু সাইকার বাবা নুর আলম বলেন, গত বুধবার বিকেলে তাঁর স্ত্রী ঘরে ইফতারি তৈরীর কাজ করছিলেন। তখন শিশুটি বাড়ির উঠানে খেলা করছিল। খেলা শেষে পা ধুতে পুকুরে যায়। এসময় সাঁতার না জানায় সিঁড়ি থেকে পা ছিঁটকে পুকুরে পড়ে সাইকা পানিতে ডুবে যায়। পরে অন্য শিশুদের চিৎকার শুনে তারা সবাই ঘর থেকে বের হয়ে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। রাতেই জানাযা শেষে মেয়ের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করেছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক মো. সাদেকুল করিম বলেন, শিশু দুটিকে হাসপাতালে নিয়ে আসার আগেই তাদের মৃত্যু হয়েছে। তীব্র গরমে একটু প্রশান্তির জন্য শিশুরা পরিবারের সদস্যদের অগোচরে পুকুরে চলে যেতে পারে। তিনি সবাইকে পানিতে ডুবে শিশুর মৃত্যু রোধে শিশুদের প্রতি যতœশীল ও সচেতন হওয়ার জন্য আহবান জানান।

তিনি বলেন, চলতি মাসে ১৩দিনে উপজেলার চর চান্দিয়া, ভূঁইয়াবাজার, চর সাহাভিকারী, ভোরবাজার ও সোনাপুর এলাকায় পুকুর ও গামলার পানিতে ডুবে পাঁচ শিশুর মৃত্যু হয়েছে।

সোনাগাজী মডেল থানার ওসি মো: খালেদ হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় থানায় পৃথক দুটি অপমৃত্যু মামলা রুজু করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!