দৈনিক ফেনীর সময়

সোনাগাজীর চার ইউনিয়নে বিশেষ সতর্কতা

সোনাগাজীর চার ইউনিয়নে বিশেষ সতর্কতা

নিজস্ব প্রতিনিধি :

শক্তিশালী ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ মোকাবিলায় প্রশাসনের পক্ষ থেকে উপকূলীয় এলাকায় বিশেষ সর্তকতা জারি করা হয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় সোনাগাজীতে অর্ধশত আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখাসহ প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সোমবার সকাল থেকে উপকূলীয় চারটি ইউনিয়সহ উপজেলার সর্বত্র জনগনকে সর্তকতা জানিয়ে সিপিপির স্বেচ্ছাসেবকরা মাইকিং করছেন। এছাড়া দুপুরে উপজেলার সবকটি মসজিদের মাইকেও ঘূর্ণিঝড়ের সতর্কতা নিয়ে প্রচারনা চালানো হয়।

দূর্যোকালীন সময়ে আশ্রয়ন কেন্দ্রে অবস্থানরতদের জন্য জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার, চিড়া, গুড়, মুড়ি, বিস্কুট বিশুদ্ধ পানির ব্যবস্থা করাসহ ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। সিত্রাং এর প্রভাবে রবিবার রাত থেকে দমকা বাতাস ও মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। দূর্যোগে ক্ষয়ক্ষতি রোধে সন্ধ্যার আগে চারটি ইউনিয়নের উপকূলীয় বাসিন্দাদেরকে জরুরীভাবে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসতে কাজ শুরু করেছে প্রশাসন, জনপ্রতিনিধি, সিপিপির স্বেচ্ছাসেবকরা।

ঘূর্ণিঝড়ের সার্বিক পরিস্থিতি পর্যক্ষেণ করতে সোমবার দুপুরে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান প্রশাসনের কর্মকর্তা, সিপিপির কর্মকর্তা, দল নেতা, স্বেচ্ছাসেবক ও জনপ্রতিনিধিদের নিয়ে উপকূলীয় চারটি ইউনিয়ন চর দরবেশ, চরচান্দিয়া, সোনাগাজী সদর ও আমিরাবাদ ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন কওে লোকজনের খোঁজখবর নিয়ে তাদেরকে সন্ধ্যার আগে আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য বলেন। ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় এলাকায় পাঁচ-সাত ফুট জলোচ্ছ্বাস হওয়ার সম্ভাবনা রয়েছে।

দক্ষিণ পূর্ব চর চান্দিয়া এলাকার সিপিপির দল নেতা নুর নবী বলেন, সকালে ৬ নম্বর বিপদ সংকেত শুনার পর তারা এলাকায় মাইকিং করে জনগনকে নিরাপদ আশ্রয়ে চলে যেতে বলছেন। এছাড়া গবাদিপশু গুলোকেও নিরাপদে সরিয়ে নিতে প্রচারনা চালাচ্ছেন।

পূর্ব চরচান্দিয়া এলাকার কৃষক আবুল কাশেম বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে দমকা হাওয়া ও মাঝারি বৃষ্টিতে তার ১০ শতক জমির ধান মাটিতে নুয়ে পড়েছে।

চর চান্দিয়া ইউনিয়ন পরিদ চেয়ারম্যান মোশাররফ হোসেন মিলন বলেন, ঘূর্ণিঝড়ের সতর্কবার্তা পেয়ে তিনি ইউনিয়ন পরিষদের সকল সদস্য ও সিপিপির স্বেচ্ছাসেবকদের নিয়ে সভা করে ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুনি নিয়ে মাঠে কাজ করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!