দৈনিক ফেনীর সময়

সোহাগের প্রশ্রয়ে বেপরোয়া হয়ে উঠে স্বপন

সোহাগের প্রশ্রয়ে বেপরোয়া হয়ে উঠে স্বপন

দাগনভূঞা প্রতিনিধি :

দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের নেয়াজপুর এলাকার বাসিন্দা আনোয়ার হোসেন স্বপন। তার জেঠাতো ভাই শাখাওয়াত হোসেন সোহাগ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি। বখাটে স্বভাবের লোক হলেও এলাকায় কেউ স্বপনের ভয়ে মুখ খুলতে সাহস করতো না। এ সুবাদে দিনে দিনে এলাকায় বেপরোয়া হয়ে উঠে স্বপন। তার পৈশাচিকতার শিকার হয়ে মারা যায় ৫ বছর বয়সী শিশু শিক্ষার্থী মিফতাহুল মালিহা আফরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার বাসিন্দারা জানান, দীর্ঘদিন চাচাতো ভাইয়ের ধান ভাঙ্গার মিলে কাজ করতো স্বপন। বিভিন্ন হিসাব-নিকাশও রাখতো সে। সোহাগ নেয়াজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হওয়ায় তার অনুপস্থিতিতে স্বপনই স্কুল দেখভাল করতো। নিজের প্রভাব বিস্তার করতে বিভিন্ন সময় শিক্ষকরাও তার কাছে নাজেহাল হয়েছেন। শুধু তাই নয়, নানা অজুহাতে শিক্ষার্থীদেরও মারধর করতো স্বপন। দু’একটি ঘটনা স্কুল সভাপতি সোহাগকে জানালে তিনি কোন পদক্ষেপ নেননি। ফলে আর কেউ স্বপনের কর্মকান্ডে প্রতিবাদ করতো না। বিভিন্ন সময় এলাকায় চুরির ঘটনায় জড়ালেও কোন সালিশ-বিচার হতো না।

এলাকাবাসী সূত্র আরো জানায়, ব্যক্তিগত জীবনে স্বপন দুটি বিয়ে করে। নির্যাতনের শিকার হয়ে প্রথম স্ত্রী তাকে ছেড়ে চলে যায়।

অবশ্য স্কুল সভাপতি শাখাওয়াত হোসেন সোহাগ প্রশ্রয়ের বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, স্কুল দেখাশোনার জন্য দপ্তরি রয়েছেন। আমি কেন স্বপনকে দেখাশোনার কথা বলব। স্বপন আমার চাচাতো ভাই হলেও তার সাথে আমার তেমন কথা হয়না। তবে অপরাধী যেই হোক আমি তার সর্বোচ্চ শাস্তি দাবী করছি।

প্রসঙ্গত; গত ২৫ জুন শনিবার সাড়ে ১১টার দিকে ক্লাস চলাকালে পানি খাওয়ার জন্য বেরিয়ে নিখোঁজ হয় আফরা। পরে অনেক খোঁজাখুঁজির পর স্কুলের পেছনে কবরস্থানের ঝোপের মধ্যে গাছের সঙ্গে লতা পেচানো অবস্থায় পাওয়া যায় আফরার নিথর দেহ। পরদিন রবিবার দুপুরে নামাজে জানাযা শেষে আফরাকে বক্স আলী ভূঞা বাড়ীর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। হত্যাকান্ডের ঘটনায় জড়িত আনোয়ার হোসেন স্বপন গ্রেফতারের পর ওই জঘন্য ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। দুই ভাই-বোনের মধ্যে আফরা ছিল বড়। ছোট ছেলে আবদুল্লাহ বিন ওসমান তিন বছর বয়সী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!