দৈনিক ফেনীর সময়

আজ নাসিম চৌধুরীর জন্মদিন

আজ নাসিম চৌধুরীর জন্মদিন

নিজস্ব প্রতিনিধি :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার ও ফেনী ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের প্রেসিডেন্ট আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের জন্মদিন আজ। ১৯৬১ সালের এদিনে তিনি পরশুরাম পৌরসভার গুথুমা চৌধুরী বাড়ীতে জন্মগ্রহণ করেন। তার বাবা প্রয়াত সালেহ উদ্দিন আহমেদ চৌধুরী ও মাতা হোসনেআরা রানী চৌধুরী। তিন ভাই এক বোনের মধ্যে তিনি সবার বড়। মেঝ ভাই জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু বিশিষ্ট ব্যাংকার, ছোট ভাই মাসুদ উদ্দিন চৌধুরী ব্যবসায়ী, বোন লিনা চৌধুরী আমেরিকা প্রবাসী। ব্যক্তিজীবনে নাসিম চৌধুরী এক সন্তানের জনক। একমাত্র মেয়ে লাবিবা চৌধুরী রাকা কানাডায় বসবাস করছেন। স্ত্রী ডা:জাহানারা আরজু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক।

গুথুমা খান বাহাদুর আবদুল আজিজ চৌধুরী উচ্চ ন্বিদ্যালয় থেকে এসএসসি পাশের পর ভর্তি হন চট্টগ্রাম কলেজে। সেখান থেকে এইচএসসি পাশ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য হন আলাউদ্দিন নাসিম এরপর বিসিএস প্রশাসন সার্ভিসে ৮৬ সালে যোগ দেন। ৯৬ সালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল অফিসার হিসেবে নিযুক্ত হয়ে ২০০১ সাল পর্যন্ত এ দায়িত্ব পালন করেন। ২০০১ সালের পর সংসদে বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার এপিএস হিসেবে তিনি কাজ শুরু করেন। এই দায়িত্বে তিনি ২০০৮ সালের নির্বাচন পর্যন্ত ছিলেন।

ওয়ান-ইলেভেনের সময় তার সাহসী ভূমিকা ছিল প্রশংসিত। শেখ হাসিনার সঙ্গে তার শক্ত ও সাহসী অবস্থান তখন প্রশংসিত ছিল নেতা-কর্মীদের কাছে। অন্যদিকে সংস্কারপন্থী নেতারা তার ওপর ক্ষুব্ধ ছিলেন। ২০০৯ সালে উপসচিব হিসেবে তিনি প্রশাসন ক্যাডার থেকে পদত্যাগ করে অবসরে যান। ২০১২ সালে তিনি আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য হন নাসিম। ওই পদ থেকে পদত্যাগ করলেও ফেনী জেলা আওয়ামীলীগের সদস্য পদে রয়েছেন।

বর্তমানে নাসিম শিক্ষা, স্বাস্থ্যসেবা সহ নানা সামাজিক কর্মকান্ডে নিজকে নিয়োজিত রেখেছেন। করোনাকালে সংকট মূহুর্তে ফেনী ডায়াবেটিস হাসপাতালে বাবা-মায়ের নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের অর্থায়মে আইসিইউ স্থাপন করেন। নিজ নামে পরশুরাম উপজেলায় কলেজ প্রতিষ্ঠা করেন। এছাড়া রয়েছে একটি দাখিল মাদরাসা ও বাবা-মায়ের নামে একটি ডায়াবেটিস হাসপাতাল।

পরশুরাম উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ শফিকুল হোসেন মহিম জানান, সর্বজন শ্রদ্ধেয় নাসিম চৌধুরীর জন্মদিন উদযাপনে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!