দৈনিক ফেনীর সময়

ফেনী কলেজের সেই অধ্যক্ষের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা

ফেনী কলেজের সেই অধ্যক্ষের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা

নিজস্ব প্রতিনিধি :

দেড় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ফেনী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মো: আবুল কালাম আজাদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার দুদকের ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপপরিচালক মো: হাফিজুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের উপপরিচালক (জনসংযোগ) মো: আকতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

কলেজের অনিয়ম-দূর্নীতি নিয়ে ২০১৭ সালের ১৮ অক্টোবর “ফেনী কলেজে বছরে কোটি টাকা লুটপাট’ শিরোনামে তথ্যবহুল সংবাদ প্রকাশিত হলে তোলপাড় শুরু হয়। দুদকের কর্মকর্তারা ওই সংবাদের অনুসন্ধান করে সত্যতা ও দূর্নীতির সাথে অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদের সংশ্লিষ্টতা পায়। ২০১৮ সালের অক্টোবরে অবসরোত্তর ছুটিতে যান আবুল কালাম আজাদ।

দুদকের মামলার এজাহার সূত্রে জানা যায়, মো: আবুল কালাম আজাদ ১৯৮৭ সালে হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করে বিভিন্ন সরকারি কলেজে শিক্ষকতা করার পর ফেনী সরকারি কলেজ থেকে অবসরে যান। তার বিরুদ্ধে সম্পদ বিবরণীর নোটিশ জারি করার পর ২০২০ সালের ১২ নভেম্বর দুদক সচিব বরাবর সম্পদ বিবরণী দাখিল করেন। তার দাখিল করা সম্পদের মধ্যে ১ কোটি ৩৫ লাখ ৮০ হাজার ৪৮ টাকার স্থাবর ও ১ কোটি ৫৪ লাখ ৬৯ হাজার ৩৫৪ টাকার অস্থাবর সম্পদ রয়েছে। কিন্তু অনুসন্ধানে স্থাবর-অস্থাবর মিলিয়ে ২ কোটি ৯৮ লাখ ৮৩ হাজার ৫৫৫ টাকার সম্পদের খোঁজ পাওয়া যায়। যার মধ্যে ১ কোটি ৪২ লাখ ১৬ হাজার ৫৮২ টাকার সম্পদের বৈধ উৎস পাওয়া গেলেও ১ কোটি ৫৬ লাখ ৬৬ হাজার ৯৭৩ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের বৈধ উৎস পাওয়া যায়নি। আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ও জ্ঞাত আয় বহির্ভূত ১ কোটি ৫৬ লাখ ৬৬ হাজার ৯৭৩ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের বৈধ উৎস না পাওয়ায় তার বিরুদ্ধে ২০০৪ এর ২৭ (১) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!