দৈনিক ফেনীর সময়

ঈদ উদযাপনে প্রস্তুত ফেনী

ঈদ উদযাপনে প্রস্তুত ফেনী

সময় রিপোর্ট :

রাত পোহালেই আগামীকাল বৃহস্পতিবার পবিত্র ঈদুল আযহা। ইসলাম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এ উৎসব উদযাপনে জেলা জুড়ে প্রস্তুতি চলছে। কোরবানির পশু কেনাবেচা প্রায় শেষ পর্যায়ে। পশু কোরবানির সামগ্রিও প্রস্তুত। জেলা সদর থেকে গ্রাম পর্যায়ে সর্বত্র ঈদগাহ সমূহ প্রস্তুত করা হচ্ছে।

জেলার সর্ববৃহৎ ঈদ জামাতের জন্য প্রস্তুত করা হয়েছে ফেনীর ঐতিহাসিক মিজান ময়দান। এখানে সকাল ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এজন্য জোরেশোরে চলছে শেষ মুহূর্তের কাজ। এখানে নামাজে ইমামতি করবেন ফেনী আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান। পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী সার্বক্ষণিক প্রস্তুতি তদারকী করছেন।

সরেজমিনে দেখা গেছে, তোড়জোড় চলছে শ্রমিকদের। বাঁশ, কাঠ দিয়ে মাঠে প্রস্তুত হয়েছে প্যান্ডেল। চলছে ফ্যান টাঙানোর কাজ। কেউ কেউ আবার টুকিটাকি রঙের কাজে ব্যস্ত। কেউ গেট সাজাতে ব্যস্ত সময় পার করছেন। ঈদগাহে পর্যাপ্ত পানি, টিসু ছাড়াও মুসল্লিদের জন্য থাকবে খেজুরের ব্যবস্থা-জানালেন পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। তিনি আরো জানান, জেলার এই প্রধান ঈদ জামাতে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, পুলিশ সুপার জাকির হাসান এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তা ছাড়াও সর্বস্তরের মুসল্লি অংশ নিবেন।

এদিকে ইসলমিক ফাউন্ডেশন সূত্র জানায়, ফেনী কেন্দ্রীয় বড় জামে মসজিদে সকাল ৭টা ৪৫ মিনিটে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এখানে ইমামতি করবেন মসজিদের খতিব মাওলানা সাইফুল্লাহ। এছাড়া জহিরিয়া মসজিদে সকাল ৭টা, পুলিশ লাইন জামে মসজিদে ৭টা ৩০ মিনিটে, রেলস্টেশন মসজিদে ৭টা ৩০ মিনিট, জিএ একাডেমী স্কুল মাঠে সাড়ে ৮টা, সার্কিট হাউজ জামে মসজিদে ৭টা ৩০ মিনিটে, উপজেলা পরিষদ জামে মসজিদ ৭টা, শান্তি কোম্পানী জামে মসজিদে ৭টা ১৫ মিনিট, পুরাতন রেজিস্ট্রি অফিস জামে মসজিদ ৭টা ৪৫ মিনিট, মহিপাল চৌধুরী বাড়ী জামে ৮টা ৩০ মিনিট, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড জামে মসজিদে ৭টা, হাজারীপাড়া জামে মসজিদ ৭টা, জেলা কারাগার মসজিদ বাহিরে ৭টা ৩০ মিনিট এবং ভিতরে ৭টা ১৫ মিনিট, লমী হাজারী বাড়ী মসজিদ ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া জেলা ও উপজেলার বিভিন্ন মসজিদ ও ঈদগাহ কমিটি তাদের সুবিধাজনক সময়ে ঈদ জামাতের সময় নির্ধারণ করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: কন্টেন্ট সুরক্ষিত!!